182094

পাকিস্তান-সোমালিয়ার গরীবদের জন্য সৌদি আরবের শীতবস্ত্র ও ত্রাণ বিতরণ

আওয়ার ইসলাম: পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায় শীতবস্ত্র এবং সোমালিয়ার বাইদোয়া জেলায় ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে সৌদি আরব।

গতকাল (১৯ জানুয়ারি) সৌদি প্রেস এজেন্সি পৃথক দুটি খবরে এই তথ্য নিশ্চিত করেছে।

বাদশাহ সালমান সহযোগিতা সেন্টারের উদ্যোগে শীতবস্ত্র ও ত্রাণ বিতরণের এই কর্মসূচী অনুষ্ঠিত হয়। খাইবার পাখতুনখোয়ার শীতার্তদের মধ্যে একশো বস্তা শীতবস্ত্র ও সোমালিয়ার বাইদোয়ায় বসবাসরত অসহায় মানুষদেরকে দেড়হাজার কার্টুন খাদ্য ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়াও প্রিন্স নায়েফ বিন আবদুল আজিজ ডায়ালাইসিস সেন্টার ২৬৬ সেশনের সময় ১০৬ রোগীর জন্য চিকিত্সা পরিসেবা সরবরাহ করেছিল। (এসপিএ)কেন্দ্রটি ইয়েমেনের হাদরামৌত গভর্নরে বন্যা বিপর্যয়ে ক্ষতিগ্রস্থদের আশ্রয় সহায়তা বিতরণ করেছে।

Image may contain: one or more people and outdoor

অভিবাসনের জন্য আন্তর্জাতিক সংস্থা এর সহযোগিতায় কিং সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্রের (কেএসরিলিফ) উদ্যোগে স্বেচ্ছাসেবারত প্রত্যাবাসন কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে বৃহস্পতিবার প্রায় দেড় শতাধিক সোমালিয়ান শরণার্থী তাদের দেশে ফিরে আসেন।

সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, কেএসরিলিফের সহায়তায় লেবাননের বৈরুতের মাকাসেদ জেনারেল হাসপাতালে অবস্থিত প্রিন্স নায়েফ বিন আবদুল আজিজ ডায়ালাইসিস সেন্টার গত সপ্তাহে ২৬৬ টি অধিবেশন চলাকালীন ১০৬ জন রোগীর জন্য চিকিত্সা পরিসেবা সরবরাহ করেছে, সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে।

কেন্দ্রটি ইয়েমেনের হাদরামৌত গভর্নমেন্টের বন্যা বিপর্যয়ে ক্ষতিগ্রস্থদের আশ্রয় সহায়তা বিতরন করেছে। এই সহায়তায় ৪২ টি তাঁবু, ২১০ টি কম্বল এবং ৪২ টি ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য ৮৪ টি শীতআবরণী অন্তর্ভুক্ত ছিল।

সৌদি প্রেস এজেন্সি আরবির ফেসবুক পেজ থেকে বেলায়েত হুসাইন এর অনুবাদ

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.