182080

মুজিববর্ষ নিয়ে ফেসবুকে কটুক্তি, সাবেক মেয়র গ্রেপ্তার

আওয়ার ইসলাম: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুজিববর্ষ, প্রধানমন্ত্রী ও শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করার অভিযোগে ময়মনসিংহ নান্দাইলের সাবেক পৌরসভার মেয়র আজিজুল ইসলাম পিকুলকে আটক করেছে নান্দাইল থানা পুলিশ।

রোববার (১৯ জানুয়ারি) রাত ৯টার দিকে নিজ বাসভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, গ্রেপ্তারকৃত আজিজুল ইসলাম পিকুল নান্দাইল পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি এবং নান্দাইল পৌরসভার সাবেক মেয়র। তার বাড়ি পৌরশহরের চারআনি মহল্লায়।

পুলিশ জানায়, গত শুক্রবার দুপুরে পিকুলের ফেসবুক আইডি থেকে মুজিববর্ষ বিষয়ে এক স্ট্যাটাস দেয়া হয়। সেখানে তিনি আপত্তিকর নানা মন্তব্য করেন। রাজনৈতিক বিদ্বেষপূর্ণ লেখাটি ছড়িয়ে পড়লে তীব্র প্রতিক্রিয়া হয় জনসাধারণের মধ‌্যে।

আজিজুল ইসলাম পিকুল ফেসবুকে মন্তব্য করেন, ‘যে মুজিবের শাসন আমলে ৭৪ এর দুর্ভিক্ষের মতো গজবে আমার স্বাধীন বাংলার মানুষ অনাহারে মারা গিয়েছিল।

সে মুজিবের শতবর্ষে আবারো আমার মনে পড়ে যায় বিখ্যাত কবি রফিক আজাদের কথা…‘ভাত দে হারামজাদা না হলে মানচিত্র খাবো’ আর আমি বলবো স্বাধীনতা গণতন্ত্র ফিরিয়ে দে হারামজাদী নইলে মুজিববর্ষ চিবিয়ে খাবো।’

এদিকে পিকুলের মন্তব্য নিয়ে সমালোচনা শুরু হলে স্ট্যাটাসটি টাইমলাইন থেকে মুছে ফেলা হয়। কিন্তু অনেকেই মূল স্ট্যাটাসের স্ক্রিনশট রেখে দেয়ায় ঘটনা আড়াল করা সম্ভব হয়নি। নানা হাত ঘুরে ঘটনাটি ভাইরাল হতে থাকে। সাবেক মেয়রের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন স্তরে অভিযোগ করেন অনেকে।

নান্দাইল মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবুল হাসেম জানান, তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। মামলা দেওয়ার পর আগামীকাল তাকে আদালতে পাঠানো হবে।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.