বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


আরো ৪ বছর ট্রাম্পকে সহ্য করার অবস্থায় নেই যুক্তরাষ্ট্র: হিলারি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যুক্তরাষ্ট্রের পক্ষে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আরো চার বছরের জন্য মেনে নেয়া সম্ভব নয় বলে মন্তব্য করেছেন হিলারি ক্লিনটন।

গতকাল রোববার ফরাসি বার্তাসংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

হিলারি আরো বলেন, ২০২০ সালের শেষভাগে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থীকে জিততেই হবে। কারণ ট্রাম্প আবার বিজয়ী হলে যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক ব্যবস্থা হুমকির মুখে পড়বে। কাজেই ডেমোক্র্যাট প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করার জন্য তিনি অঙ্গীকারবদ্ধ।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের স্ত্রী হিলারি ক্লিন্টন আরো বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বীদের থেকে তাদের বেশি পরিশ্রম ও চেষ্টা চালিয়ে যেতে হবে। কারণ প্রতিদ্বন্দ্বীরা অনেক সুসংগঠিত। তাদের অর্থের উৎসও অনেক বেশি। এমনকি তারা বিশ্বের অন্যান্য দেশ থেকেও অর্থ সংগ্রহ করে থাকে।

রিপাবলিকানদের নিয়ে হিলারি বলেন, রিপাবলিকানরা নির্বাচনে তাদের জন্য প্রতিবন্ধকতা তৈরি করবে। সেগুলো অতিক্রম করে নির্বাচনী কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের থেকে বেশি ভোট পেয়েও হেরেছিলেন হিলারি। ফলাফল প্রকাশের পর যুক্তরাষ্ট্রের জনগণ প্রতিবাদ করলেও ট্রাম্প সেগুলো তোয়াক্কা না করে ২০ জানুয়ারি ২০১৭ তে শপথ নেন। শপথ গ্রহণ আনুষ্ঠান থেকেই সেদিন ১০০ জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করা হয়েছিল।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ