মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ইরানি জনগণের কাছে ক্ষমা চেয়ে মার্কিনিদের চিঠি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইরানের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র যে আগ্রাসন চালাচ্ছে তার জন্য ইরানি জনগণের কাছে ক্ষমা চেয়ে খোলা চিঠি পাঠিয়েছে যুক্তরাষ্ট্রের একটি শান্তিবাদী সংগঠন। চিঠিতে সই করেছে যুক্তরাষ্ট্রের ১০ হাজার মার্কিন নাগরিক।

পার্সটুডের বরাতে জানা যায়, ইরানের শীর্ষ জেনারেল কাশেম সোলায়মানিকে হত্যার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছেন তার জন্যই দুঃখ প্রকাশ করেছে সংগঠনটি। চিঠিতে বলা হয়, যুক্তরাষ্ট্রের জনগণ যেহেতু সব মানুষের শান্তি ও নিরাপত্তায় প্রতিশ্রুতিবদ্ধ সেহেতু প্রেসিডেন্টের এমন সিদ্ধান্তে ইরানের ক্ষতি হওয়ায় আমরা ক্ষমা চাচ্ছি।

চিঠিতে আরো বলা হয়, ইরানের বিরুদ্ধে ট্রাম্পের আগ্রাসন রোধে তাদের যতটুক করা প্রয়োজন তার সবকিছুই তারা চেষ্টা করে যাবে। সেসঙ্গে ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপ নিরসন করে দু'দেশের কূটনৈতিক প্রক্রিয়া শুরুর জন্য তারা পদক্ষেপ নেবেন।

যুক্তরাষ্ট্রের জনগণ ইরানের সঙ্গে যুদ্ধ চায় না, তারা চায় শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাস। দয়া করে তাই বন্ধুত্বের হাত গ্রহণ করুন। যারা সমাজে ঘৃণা ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে শান্তিবাদীদের জয় হোক। ইংরেজি ও ফারসি ভাষায় লেখা চিঠিটির সাথে তারা একটি ভিডিও বার্তাও পাঠিয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ