শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ক্যান্সার হাসপাতালের তহবিল সংগ্রহে করাচীতে ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শওকত খানম মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালের তহবিল সংগ্রহে করাচী সফর করছেন।ডেইলি পাকিস্তান অনলাইন জানায়, তিনি আজ সোমবার এ সফর করবেন।

ইমরান খান করাচী সফরকালে ইয়ুথ প্রগ্রামে প্রধান অতিধি হিসেবে যোগ দিবেন বলেও জানা যায়। শওকত খানম মেমোরিয়াল ক্যান্সার হাসপাতালের তহবিল সংগ্রহে অংশ গ্রহণ করবেন। এছাড়াও ইমরান খান করাচীতে রাজনৈতিক কর্মকাণ্ডে যোগ দিবেন এবং সেখানের ব্যবসায়ীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন।

সিন্ধু প্রদেশের আইজি কালিম ইমাম জানায় সফরকালে প্রধানমন্ত্রী ইমরান খান একটি প্রেস ব্রিফিংও করবেন। ধারণা করা হচ্ছে সফরে সিন্ধুর আইজি নিয়োগের বিষয়গুলো সমাধান করবেন। সফরে সিন্ধুর মুখ্যমন্ত্রীর সাথে বৈঠক করবেন। বৈঠকে সিন্ধুর উন্নয়নমূলক কাজের বিষয়ে আলোচনা করবেন বলেও জানা যায়।

উল্লেখ্য, ইমরান খান মায়ের স্মৃতিতে ‘শওকত খানম মেমোরিয়াল ক্যান্সার হাসপাতাল’  তৈরি করেছেন। এটি দেশের প্রথম ক্যান্সার স্পেশালাইজড হাসপাতাল। ১৯৯৪ সালে লাহোরে গড়ে ওঠা এই হাসপাতালের শয্যা সংখ্যা ৬০০। এই হাসপাতালটির অনন্য বৈশিষ্ট্য হলো, এখানে ৭৫ শতাংশ ক্যান্সার রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়।

একইভাবে পেশোয়ারেও নির্মাণ করেন আরেকটি ক্যান্সার হাসপাতাল। এসব হাসপাতালের প্রায় ৭০ শতাংশ চিকিৎসাই হয় অসহায় দরিদ্রদের যা সম্পূর্ণ বিনামূল্যে। গরিব ও অসহায় রোগীদের চিকিৎসার জন্য দান করার আহ্বান জানান তিনি। মাঝে মাঝে তহবিল সংগ্রহের জন্য যোগ দেন ইমনার খান।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ