বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার

সিটি নির্বাচনে মাঠে থাকবে ৬৫ প্লাটুন বিজিবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন থাকবে। এর মধ্যে উত্তরে ২৭ প্লাটুন এবং দক্ষিণে থাকবে ৩৮ প্লাটুন। প্রতি দুটি সাধারণ ওয়ার্ডে এক প্লাটুন করে বিজিবি মোতায়েন থাকবে।

আজ সোমবার নির্বাচন কমিশন (ইসি) সূত্রে আরো জানা যায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতি সাধারণ ওয়ার্ডে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসার সমন্বয়ে একটি মোবাইল ফোর্স থাকবে। এছাড়া প্রতি ৩টি সাধারণ ওয়ার্ডে একটি স্ট্রাইকিং ফোর্স এবং প্রতি থানায় একটি করে রিজার্ভ স্ট্রাইকিং ফোর্স থাকবে। পাশাপাশি প্রতি সাধারণ ওয়ার্ডে একটি করে র‌্যাবের টিম থাকবে।

সূত্র জানায়, প্রতি ভোটকেন্দ্রে অস্ত্রসহ এসআই/এএসআই একজন ও তিনজন পুলিশ কনস্টেবল, অস্ত্রসহ দুইজন আনসার, লাঠিসহ ১০ জন আনসার/ভিডিপি সদস্য মোতায়েন থাকবে। এদের মধ্যে ৪ জন নারী ও ৬ জন পুরুষ সদস্য।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভোটগ্রহণের দিন এবং এর আগে ২ দিন ও পরে ১ দিনসহ মোট ৪ দিন ভোটকেন্দ্রে নিয়োজিত থাকবে। তবে আনসার ও ভিডিপি ৫ দিনের জন্য নিয়োজিত থাকবে। নিয়োজিত সব বাহিনীর সদস্যরা ভোটের আগের দিন রাতে ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে ভোটকেন্দ্রে অবস্থান করবে।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটিতে ২৭টি এবং দক্ষিণে ২৫টি থানা রয়েছে। এর মধ্যে উত্তরে ১৮টি সংরক্ষিত ওয়ার্ড, ৫৪টি সাধারণ ওয়ার্ড এবং ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র রয়েছে। আর দক্ষিণে ২৫টি সংরক্ষিত ওয়ার্ড, ৭৫টি সাধারণ ওয়ার্ড এবং ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র রয়েছে।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ওইদিন সনাতন ধর্মালম্বীদের পূজা থাকায় ভোটগ্রহণ পিছিয়ে ১ ফেব্রুয়ারি করা হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ