মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

নতুন অ্যাপ চালু করল ফেসবুক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ফেসবুক ‘হবি’ নামে নতুন একটি অ্যাপ চালু করেছে। অ্যাপটি মূলত ফটো শেয়ারিং অ্যাপ।

ফটো শেয়ারিংয়ের বিশাল ওয়েবসাইট পিন্টারেস্টের সঙ্গে ফেসবুকের নতুন অ্যাপটির অনেকটা মিল রয়েছে।

পিন্টারেস্টে রান্না, বেকিং আর্টস, ক্রাফটস, ফিটনেস বা হোম ডেকোর ছবি শেয়ার করা হয়। কিন্তু হবিতে নির্দিষ্ট একটি প্রজেক্টের শুরু থেকে শেষ পর্যন্ত সকল কাজের ছবির কালেকশন রাখা যাবে। কাজ শেষ হলে সেগুলো দিয়ে ভিডিও তৈরি করে হবিতে পোস্ট করা যাবে। কিন্তু সেগুলো অন্য কোনো সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা যাবে না।

হবি ছাড়াও আরও কয়েক ধরনের অ্যাপ এনেছে ফেসবুকের নিউ প্রোডাক্ট এক্সপেরিমেন্টেশন টিম। হবি তাদের তৈরি চতুর্থ অ্যাপ। এর আগে মিম তৈরির অ্যাপ হোয়েল, সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ বাম্প ও মিউজিক ডিজে অ্যাপ অক্স বানায় তারা।

হবি অ্যাপটি কলম্বিয়া, বেলজিয়াম, স্পেন ও ইউক্রেনে সবার প্রথমে ব্যবহার করা যাবে। এ দিকে যুক্তরাষ্ট্রে শুধু আইফোন, আইপ্যাড ও আইপড ব্যবহারকারীরা অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ