শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মুসলিমদের কবরস্থানে রাম মন্দির তৈরি হবে? ট্রাস্টকে অযোধ্যাবাসীদের চিঠি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যেখানে মুসলিমদের কবরস্থান ছিল, সেখানে রামমন্দির বানাবেন না। ১৫ ফেব্রুয়ারি অযোধ্যার নয় জন মুসলিম বাসিন্দা চিঠি লিখে জানালেন রামমন্দির ট্রাস্টকে।

৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লোকসভায় দাঁড়িয়ে রামমন্দিরের জন্য ট্রাস্ট তৈরির ঘোষণা করেন। এক টাকা দিয়ে সেই ট্রাস্ট শুরুও করেছিলেন তিনি। ১৫ তারিখ ওই এলাকার নয়জন মুসলিম বাসিন্দার তরফ থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী এমআর শামশদ রামমন্দির ট্রাস্ট ‘শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র‌’-কে‌ চিঠি লিখলেন।

চার পাতার ওই চিঠিতে ট্রাস্টের ১০ জন সদস্যের কাছে অনুরোধ জানান তারা। চিঠিতে তারা লিখলেন, হিন্দু সনাতন ধর্ম সম্পর্কে জ্ঞান রেখেই জানতে চাইছি। মুসলিমদের কবরের ওপরে একটি মন্দির স্থাপন করা হবে?‌ তারা বলছেন, যেখানে বাবরি মসজিদ ছিল, তার ১৪৮০ বর্গমিটারের মধ্যেই ৭৫ মুসলিমকে কবর দেওয়া হয়েছিল।

১৮৮৫ সালের ধর্মীয় গোলমালের সময়ে তারা খুন হয়েছিলেন। এই চিঠির উত্তরে মঙ্গলবার অযোধ্যার জেলা শাসক অনুজ ঝা জানালেন, রাম জন্মভূমির ৬৭ একরের মধ্যে কোনও কবরস্থান ছিল না। তিনি বললেন, শীর্ষ আদালতের নির্দেশ মেনেই সব কিছু করছেন। বুধবার দিল্লিতে শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র‌ ট্রাস্টের প্রথম বৈঠক হবে এ বিষয়ে। সেই বৈঠকে বেশ কিছু কর্মসূচি নিয়েও আলোচনা করা হবে। ‌‌

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ