শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘আল্লামা আনোয়ার শাহ রহ. কে হারিয়ে আমরা এতিম হয়ে গেছি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান
বিশেষ প্রতিনিধি>

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অন্যতম সহ-সভাপতি, আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, আল-জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ-এর মুহতামিম ও শায়খুল হাদিস, ঐতিহাসিক শহীদী মসজিদের খতীব, আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. এর জীবন-কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৯ ফেব্রুয়ারী (বুধবার) কিশোরগঞ্জের নিকলী উপজেলার 'আল ফালাফ সোস্যাল অরগানাইজেশন' এর আয়োজনে নিকলী অডিটোরিয়ানে আল্লামা আনোয়ার শাহ রাহ. এর জীবন-কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাওলানা আনোয়ার হোসাইন এর সার্বিক ব্যবস্থাপনায়, মাওলানা মুফতি আব্দুল মাজিদ কাসেমী ও মাওলানা শাকির আহমাদ এর যৌথ সঞ্চালনায় দুপুর দুই ঘটিকায় আলোচনা সভার শুরু হয় কোরান তিলাওয়াতের মাধ্যমে। পরে পর্যায়ক্রমে অতিথিদের বক্তব্য প্রদান এবং শেষে বিকাল ৫.৩০ মিনিটে দোয়ার মাধ্যমে আলোচনা সভা ও দোয়া মাহফিলের সমাপ্তি ঘটে।

আলোচনা সভা দোয়া মাহফিলে বক্তারা কান্না জাড়িত কন্ঠে বললেন; আল্লামা আনোয়ার শাহ রাহ. কে হারিয়ে আমরা অনেক বড় এতিম হয়ে গেছি। তিনি ছিলেন একজন সুস্পষ্টভাষি, বাতিলের বিরুদ্ধে কঠোর অবস্থার কারী মানুষ। যার শূন্যতা এখন আমরা বুঝতে পারছি। তিনি যেভাবে এ দেশে, বিশেষ করে কিশোরগঞ্জে বাতিল বিরুধী শক্তির বিরুদ্ধে আন্দোলন করেছেন,যেভাবে এ দেশের তৌহিদি জনতাকে সঠিক পথ দেখিয়েছেন তা ভাষায় ব্যক্ত করার মতো নয়।

তিনি যেন সব কিছুতেই ছিলেন অনন্য, অতুলনীয়। তার মনোমুগ্ধকর কোরান তিলাওয়াত, সুন্দর উপস্থাপনায় বক্তব্য প্রদান, চমৎকার খুৎবা পাঠ, সঠিক নেত্রীত্ব এইগুলো আজ শুধু স্মৃতি। যা যুগ যুগ স্মরণ রাখবে পৃথিবীবাসী।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে নিকলী মহরকোনাস্থ মাদরাসা নূরে মাদিনার পরিচালক মাওলানা ওমর ফারুকের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ আল জামিয়াতুল ইমদাদিয়ার মুহতামিম মাওলানা শাব্বির আহমাদ রশিদ, জামিয়া ইমদাদিয়ার মুহাদ্দিস মাওলানা ইমদাদুল্লাহ, জামিয়া ইমদাদিয়ার মুহাদ্দিস মাওলানা লুৎফর রহমান,মাওলানা মাজহার শাহ,মাওলানা আঞ্জার শাহ তানিম,মাওলানা জিল্লুর রহমান,মাওলানা আশরাফ আলী,মুফতি জামাল উদ্দিন,মাওলানা তৈয়বুর রহমান ওয়াক্কাস, নিকলী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কারার সাইফুল ইসলাম,জাকির হোসেন,রুহুল কুদ্দুস ভুঁইয়া, রিয়াজুল হক,কারার শাহরিয়ার আহমেদ,কারার আব্দুর রশিদ,মোঃশাফি উদ্দিন প্রমুখ।

এ ছাড়াও নিকলী ও তার পার্শবর্তী এলাকার শতাধিক উলামা হজরত উপস্তিত ছিলেন।

-এটি


সম্পর্কিত খবর