শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


‘ধর্মীয় পোষাকের বিরুদ্ধে অবস্থান উসকানীমূলক ও বিদ্বেষপ্রসূত’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বনশ্রী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষিকা কর্তৃক ছাত্রীর ওড়না খুলে ফেলা এবং ওড়না ও বোরকার বিরুদ্ধে হুমকি প্রদানকে উসকানীমূলক ও ইসলাম বিদ্বেষী তৎপরতা বলে উল্লেখ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি আরো বলেন, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এর বিভিন্ন শাখায় বরাবরই ড্রেস কোডের নামে ইসলামী পোষাককে টার্গেট করা হচ্ছে। তাদের এ আচরণ উসকানীমূলক ও বিদ্বেষপ্রসূত এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার শামিল।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব ড্রেস কোড থাকবে স্বাভাবিক। তবে ড্রেস কোডের নামে জনগণের লালিত বোধ-বিশ্বাস ও ধর্মীয় মূল্যবোধ বিরোধী কোন সিদ্ধান্ত ও চাপিয়ে দেয়ার এখতিয়ার করো নেই। তাদেরকে অনতিবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার দায় স্বীকার করে ক্ষমা চাইতে হবে।

মাওলানা মাসউদ আরো বলেন, বর্তমানে ইসলামী পোষাক ও ইসলামী নিদর্শনাবলীর বিরুদ্ধাচরণ করা কিছু লোকের বিকৃত ফ্যাশনে পরিণত হয়েছে। এতে সমাজে যে প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে, এর দায়ভার অবশ্যই তাদেরকে নিতে হবে। আমরা আশা করি সরকারসহ সংশ্লিষ্ট সবাই এ ব্যাপারে কার্যকরী পদক্ষেপ নিবেন। তিনি আজ ঢাকা মহানগর উত্তরের এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে উপর্যুক্ত কথা বলেন। এতে মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

-এটি


সম্পর্কিত খবর