বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


কেন্দ্রের পরামর্শ ছাড়া কাউকে বহিষ্কার নয়: কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে পরামর্শ করা ছাড়া কাউকে সরাসরি দল থেকে বহিষ্কার করা যাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত দলের এক যৌথ সভায় তিনি এ কথা জানান।

কাদের বলেন, কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে পরামর্শ ব্যতীত দল থেকে কাউকে বহিষ্কার করা যাবে না। পাশাপাশি সম্মেলন ছাড়া দলের কোন কমিটি করা যাবে না। এমনকি কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা ছাড়া কোন কমিটি ভাঙ্গাও যাবে না। যদি কোনো কমিটি ভাঙ্গতে হয়, তাহলে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করতে হবে।

তিনি আরও বলেন, দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে আগামী এপ্রিল থেকে পুরোদমে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন শুরু হবে। ইতোমধ্যে ২৯টি সম্মেলন করা হয়েছে। এর মধ্যে ঢাকা সিটি কর্পোরেশনে দু’টি করা হয়েছে। কিন্তু ঢাকা বিভাগে এখন পর্যন্ত কোনো সম্মেলন করা হয়নি।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন, দলকে নতুন করে ঢেলে সাজাতে হবে। দলের সাংগঠনিক শৃঙ্খলা ফিরিয়ে আনতে এটি অত্যাবশ্যকীয় হয়ে দাঁড়িয়েছে। দল ক্ষমতায় থাকায় সাংগঠনিক দুর্বলতা অনুভব করা যাচ্ছে না।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ