শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের পাশে ডিএসসিসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের কাউকে চাকরি, দোকান আবার কাউকে আর্থিক সহায়তা করেছে দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

বৃহস্পতিবার নগর ভবনের ব্যাংক ফ্লোরে চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত-নিহতদের স্বজনদের পুনর্বাসনকল্পে দোকান ও চাকরি বরাদ্দ এবং আর্থিক সহায়তা তুলে দেন ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

এসময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মুহাম্মদ ইমদাদুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার।

চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের ২১ জনকে বিভিন্ন পদে চাকরি, দুই লাখ করে ৪ জনকে টাকা, দুই জনকে দোকান, উচ্চ শিক্ষিত আছেন এমন চারজনকে আগামী দুই সপ্তাহের মধ্যে যোগ্যতা অনুযায়ী চাকরি দেয়া হবে বলে জানান মেয়র।

এসময় তিনি বলেন, দুর্ঘটনার পর আমরা ৩১টি পরিবার থেকে আবেদন পেয়েছিলাম। তাদের ভেতর থেকে ২১ জনকে আমরা চাকরি দিচ্ছি। অনেকে আছেন যারা আর্থিকভাবে স্বচ্ছল পরিবার থেকে ছিলেন, তারা চাকরি করতে চাননি। এমন দুই জনকে দোকান বরাদ্দ দেয়া হয়েছে। চার জনের প্রত্যেককে দুই লাখ করে টাকা দিয়েছি এবং আরও চার জন উচ্চশিক্ষিত ব্যক্তিকে আগামী দুই সপ্তাহের মধ্যে নিয়োগপত্র দেয়া হবে।

তিনি আরও বলেন, আমি চাইলেই একজনকে সরকারি চাকরি দিতে পারি না। এই চাকরি দিতে আমাকে অনেক জায়গা থেকে অনুমতি নিতে হয়েছে। আর অগ্নিকাণ্ডের পর আমাদের অভিযান ও মনিটরিং শেষে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েই আমরা সেখান থেকে এসেছি। এরপরও যারা আমাদের কাছে সাহায্যের জন্য এসেছেন, আমরা আমাদের সাধ্যমত করেছি। আগামীতেও কেউ এলে আমরা চেষ্টা করব।

২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টা মোড়ের কাছে চারতলা ভবন ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। সময় যত পার হতে থাকে আগুনের ভয়াবহতা বাড়তে থাকে। ওই ভবন এবং আশপাশের দোকানে থাকা রাসায়নিক আর প্লাস্টিক-সুগন্ধির গুদাম আগুনের মাত্রা অনেক গুণ বাড়িয়ে দেয়। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট দীর্ঘ ১৪ ঘণ্টার চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে ৬৭ জনের পোড়া ও খণ্ডিত লাশ উদ্ধার করা হয়। পরে গণনায় মৃতের সংখ্যা দাঁড়ায় ৭১-এ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ