শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজকে ‘মুয়েটে’ রূপান্তরের দাবি শিক্ষার্থীদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল আমিন (বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

ক্যাম্পাসের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে শিক্ষার্থীরা ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজকে ‘মুয়েটে’ রূপান্তরের দাবিতে রাজপথে নামে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত ঢাকা বাইপাস মহাসড়ক অবরোধ করে রাখে ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ প্রতিষ্ঠিত হয় ২০০৭ সালে। প্রতিষ্ঠার পর থেকেই নানাবিধ সমস্যার সম্মুখীন হতে থাকে শিক্ষার্থীরা যা এখনো বিদ্যমান। তার মধ্যে- আবাসন সংকট, কলেজের নিজস্ব কোন পরিবহন নেই, নেই কোন মেডিক্যাল টিম, শিক্ষক সংকট, প্রিন্সিপাল যিনি ইঞ্জিনিয়ারিং কলেজের পাশাপাশি ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটে অতিরিক্ত দায়িত্ব পালন করে থাকেন, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সে জন্য পরীক্ষার ফলাফল দিতে দেরি হয়। ১০ম ব্যাচের শিক্ষার্থীরা ৪ মাসের সেশনজটে পরে ইত্যাদি।

এসব সমস্যা সমাধানে শিক্ষার্থীদের দাবি, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজকে প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা।

[caption id="" align="aligncenter" width="552"] শিক্ষার্থীদের অবরোধে যান চলাচলা বন্ধ[/caption]

রুয়েট, কুয়েট, চুয়েটও একসময় কলেজ ছিল। এখন সেগুলো একেকটা বিশ্ববিদ্যালয়। প্রতিটি বিভাগীয় শহরে একটি করে প্রকৌশল বিশ্ববিদ্যালয় আছে। তাহলে ময়মনসিংহে কেন নয়? প্রশ্ন শিক্ষার্থীদের।

এ বিষয়ে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ সৈয়দ ফারুখ আহাম্মেদ আওয়ার ইসলামকে বলেন, ছাত্রদের এই দাবি অনেক আগে থেকেই। আর আজকের (শনিবার) ঘটনাটির সময় আমি সেখানে উপস্থিত ছিলাম না। পরে এ বিষয়ে জানতে পেরেছি। রোববার সকাল ৯টায় ময়মনসিংহ ডিসি মহোদয়ের সঙ্গে একটা মিটিং করার কথা আছে। মিটিং হলে ছাত্রদের সমস্যাগুলোর কথা উচ্চ মহলে পৌছানো সম্ভব হবে।

এদিকে শিক্ষার্থীদের অবরোধের ফলে ময়মনসিংহের সাথে টাঙ্গাইল, জামালপুরসহ উত্তরবঙ্গের স্থলপথে যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে প্রসাশন ও ডিসির অনুরোধে রাজপথ ছাড়ে শিক্ষার্থীরা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ