মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

করোনা: পাকিস্তান-ইরান সীমান্তে জরুরি অবস্থা জারি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ইরানে এখন পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছেন আরো ২৮ জন। ফলে চীনের মতো এ দেশটিতেও ভাইরাসটি মহামারি আকারে দেখা দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

অন্যদিকে প্রতিবেশী দেশ পাকিস্তানে করোনা ভাইরাসে কেউ আক্রান্ত না হলেও বাড়তি সতর্কতা হিসেবে তেহরান-ইসলামাবাদ সীমান্তে জরুরি অবস্থা জারি করেছে বেলুচিস্তান সরকার।

এ বিষয়ে গত শনিবার বেলুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রী জাম কামাল আলিয়ানির সঙ্গে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান যোগাযোগ করেছেন বলে জানিয়েছে অনলাইন ডন নিউজ।

প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানে করোনা ভাইরাসের প্রবেশ ঠেকানোর বিষয়ে আলোচনা করেন ইমরান ও অলিয়ানি। এ সময় ইরানের সঙ্গে বেলুচিস্তানের যেসব জেলা রয়েছে, সবকটিতে অবিলম্বে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন পাক প্রধানমন্ত্রী।

সরকারি সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, সীমান্ত শহর তাফতানে একটি ইমার্জেন্সি সেন্টার ও একটি নিয়ন্ত্রণ কক্ষ খুলেছে প্রাদেশিক স্বাস্থ্য বিভাগ। নিয়ন্ত্রণ কক্ষে ইতোমধ্যে দুই জন চিকিৎসক কাজ শুরু করেছেন। পাশাপাশি তাফতান শহরে থার্মাল গানসহ সাতজন চিকিৎসকের একটি টিম মোতায়েন করা হয়েছে। যাতে ওই শহরে আসা তীর্থযাত্রী ও অন্যদের তাৎক্ষণিকভাবে স্ক্রিনিং করা যায়।

প্রতিবেদনে আরও বলা হয়, দেশটির জাতীয় স্বাস্থ্য বিভাগের একটি বিশেষজ্ঞ টিম প্রদেশটিতে পৌঁছানোর কথা রয়েছে। তাদের কাজ হবে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের করোনা বিষয়ে প্রশিক্ষণ দেয়া।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ