185695

ইসলামী ব্যাংকের পাঁচটি ডিজিটাল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত

আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ইউনিয়ন ব্যাংক লিমিটেড ও এনআরবি গ্লোবাল ব্যাংক লিমিটেড-এর উদ্যোগে ডিজিটাল ব্যাংকিং মেলা ২৯ ফেব্রুয়ারি ২০২০, শনিবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে উদ্বোধন করা হয়।

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন। সারা দেশের ২০ টি স্থানে একযোগে এ মেলা অনুষ্ঠিত হয়। ইসলামী ব্যাংকের অ্যাডিশনাল ম্যনেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংকের পরিচালক ডা. তানভীর আহমেদ, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর কাজী তাওহীদুল আলম ও এনআরবি গ্লোবাল ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী।

স্বাগত বক্তব্য দেন ইসলামী ব্যংকের ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মো. আলতাফ হুসাইন। অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংকের নির্বাহী, কর্মকর্তা, কর্মচারি ও গ্রাহকবৃন্দ উপস্থিত ছিলেন। ডিজিটাল ব্যাংকিং প্রোডাক্টস্ ও সেবা সম্পর্কে মেলায় আগত গ্রাহক ও দর্শনার্থীদের বিস্তারিত তথ্য জানানো হয় এবং তাৎক্ষণিকভাবে ডিজিটাল ব্যাংকিং-এর বিভিন্ন অ্যাপে রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হয়।

প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি প্রধান অতিথির বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ দ্রুত এগিয়ে চলেছে। ব্যাংকিং খাতকে ডিজিটাল করার জন্য ইসলামী ব্যাংকগুলোর রয়েছে অগ্রনী ভূমিকা।

আর্থিক অন্তর্ভূক্তিমূলক কাজের এ ধারাকে আরো ত্বরান্বিত করতে আজ দেশের ২০টি স্থানে পাঁচটি ইসলামী ব্যাংকের উদ্যোগে এ ডিজিটাল ব্যাংকিং মেলা আয়োজন করা হয়েছে। দেশের সকল মানুষের কাছে প্রযুক্তিভিত্তিক আধুনিক ব্যাংকিং সেবা পৌঁছানোর জন্য নিরলস কাজ করতে তিনি ব্যাংক কর্মকর্তাদের পরামর্শ দেন। তিনি বলেন, সময়ের চাহিদা পূরণে সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে গ্রাহকদের জন্য নতুন নতুন প্রোডাক্ট ও সার্ভিস চালু করেছে ইসলামী ব্যাংক গুলো। ডিজিটাল প্রযুক্তি সমৃদ্ধ উন্নত ব্যাংকিং সেবা গ্রহণের জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

ডিজিটাল ব্যাংকিং মেলার অন্যান্য ভেন্যুগুলোর মধ্যে রয়েছে ঢাকার খিলগাঁও গালর্স হাইস্কুল, মিরপুর ইনডোর স্টেডিয়াম, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, গুলশান, ক্ষুদে পন্ডিতের পাঠশালা, ওয়ারী, টি এন্ড টি উচ্চ বিদ্যালয় মাঠ, মতিঝিল ও মাহবুব ইনস্টিটিউট, শাহজাহানপুর। এছাড়া, চট্টগ্রামের চিটাগং ক্লাব, রাজশাহী সিটি কর্পোরেশন ভবন, খুলনা পাবলিক হল, বরিশাল বিএম কলেজ, রংপুর টাউন হল, কুমিল্লা টাউন হল, বগুড়া শহীদ তিতু অডিটোরিয়াম, কক্সবাজার পাবলিক লাইব্রেরি মাঠ, মুন্সিগঞ্জ শিল্পকলা একাডেমি, যশোরের হোটেল ওরিয়ন ইন্টারন্যাশনাল, সিলেট মোহাম্মদ আলী জিমনেশিয়াম, নোয়াখালী জিলা স্কুল মাঠ এবং ময়মনসিংহ ব্র্যাক লার্নিং সেন্টারে এ মেলার আয়োজন করা হয়।

-এটি

ad