187847

করোনা: সমাপনী পরীক্ষা স্থগিত করল দারুল উলূম দেওবন্দ

আওয়ার ইসলাম:বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সংক্রমণ আতঙ্কে ভারতের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দারুল উলূম দেওবন্দের সমাপনী পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৪ মার্চ)  প্রতিষ্ঠানটির মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। খবর বাসিরাত অনলাইনের।

মঙ্গলবার (২৪ মার্চ) দেওবন্দের এসডিএম, সিও সহ অন্যান্য কর্মকর্তা ও প্রতিষ্ঠানের ব্যবস্থাপকদের সঙ্গে পরামর্শের পর মজলিসে শুরার মাধ্যমে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বাসিরাতের খবরে বলা হয়, দেওবন্দের এসডিএম কুমার পান্ডে, সিও চোবে সিং, থানা ইনচার্জ একদিত শর্মাসহ কর্মকর্তাদের একটি দল আবুল কাসেম নোমানীর সঙ্গে সাক্ষাৎ করে করোনাভাইরাস পরিস্থিতিকে সামনে রেখে দারুল উলূমের সমাপনী পরীক্ষা আপাতত মূলতবি রাখার আবেদন জানান।

এরই প্রেক্ষিতে দারুল উলূমের মজলিসে শুরার একটি মিটিং হলে সেখানে সমাপনী পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানিয়েছেন মুফতি আবুল কাসেম নোমানী। তিনি জানান, আপাতত করোনাভাইরাসের পরিস্থিতিতে সমাপনী পরীক্ষা মূলতবি ঘোষণা করা হয়েছে।

তবে পরবর্তীতে এ পরীক্ষা কবে হবে এ বিষয়ে মুফতি আবুল কাসেম নোমানী জানিয়েছেন, ‘এ ব্যাপারে মিটিং হয়ে পরবর্তীতে সিদ্ধান্ত আসবে।’

আরএম/

ad