শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


একশ’ পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করেছে আল-হিদায়া সেবা সংস্থা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে বিপাকে পড়া একশ’ অস্বচ্ছল পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মারকাযুল হিদায়া সিলেট'র তত্ত্বাবধানে পরিচালিত 'আল-হিদায়া সেবা সংস্থা'।

আজ মঙ্গলবার বিকেল ৫টায় সিলেটে প্রথম ধাপে একশ’ পরিবারে এক সপ্তাহর খাবার দেয়া হয়েছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে সংস্থাটির পক্ষ থেকে।

প্রতিটি প্যাকেটে রয়েছে- ১. চাল, ২. ডাল, ৩. আটা, ৪. পেঁয়াজ, ৫. আলু, ৬. তেল, ৭. সাবান।

সংস্থার সভাপতি ও ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপপরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে কষ্টে আছেন দিনমজুর ভাইয়েরা। একদিন কাজ করতে না পারলে যাদের চুলায় আগুন জ্বলে না। আমরা এই সব মানুষদের সহায়তা করাকে অগ্রাধিকার দিয়েছি। এটি আমাদের প্রথম ধাপ। সকলের দোয়া ও সহযোগিতা থাকলে এই ধারাবাহিকতা আমরা অব্যাহত রাখতে পারবো, ইনশাআল্লাহ।

সংস্থার নির্বাহী সভাপতি ও মারকাযুল হিদায়া সিলেট'র প্রতিষ্ঠাতা ও পরিচালক মুফতি নূরুযযামান সাঈদ বলেন, মারকাযুল হিদায়া সিলেট একটি কওমি মাদরাসা। কওমি মাদরাসার কাজ কওমের (জাতি) কাছে দীন পৌঁছানো, সেই সাথে যেকোনো দুর্যোগে কওমের পাশে দাঁড়ানো। করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে নিম্নমধ্যবিত্ত পরিবারের মানুষগণ যে কঠিন পরিস্থিতির শিকার হয়েছেন এই মুহূর্তে তাদের পাশে দাঁড়ানোকে আমরা নৈতিক দায়িত্ব মনে করি। সে হিসাবেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। আমরা এর আগেও শীতবস্ত্র বিতরণসহ অন্যান্য কাজ আঞ্জাম দিয়েছি, আলহামদুলিল্লাহ। আল্লাহর দয়া থাকলে এই ধারা আমরা অব্যাহত রাখতে পারবো, ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন- আল-হিদায়া সেবা সংস্থার সভাপতি ও ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপপরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম, সংস্থার নির্বাহী সভাপতি ও মারকাযুল হিদায়া সিলেট'র প্রতিষ্ঠাতা ও পরিচালক মুফতি নূরুযযামান সাঈদ, সংস্থার অন্যতম সদস্য আব্দুর রকিব চৌধুরী মিছবাহ, সাদারপাড়া জামে মসজিদের মুতাওয়াল্লি আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী সাবুল , সেক্রেটারি মকসুদ আলম চৌধুরী, সাদারপাড়া মসজিদের ইমাম ও খতিব মুফতি আজিজুর রহমান , এটি এমন ইসমাইল প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ