শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


গওহরডাঙ্গা মাদরাসার প্রবীণ মুহাদ্দিস মাওলানা ছায়েন উদ্দিনের ইন্তেকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শামসুল হক ফরিদপুরী রহ. প্রতিষ্ঠিত ফরিদপুর জেলার গোপালগঞ্জের জামিয়া ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলাম গওহরডাঙ্গা মাদরাসার প্রবীণ মুহাদ্দিস মাওলানা ছায়েন উদ্দিন ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৮২ এর মত।

আজ বুধবার রাত ৯.৩০ টায় ইন্তেকাল করেন।

আগামী কাল বৃহস্পতিবার বাদ জোহর গওহরডাঙ্গা মাদরাসায় জানাজা শেষে মাকবারায়ে শামছিয়ায় দাফন করা হবে।

পারিবারিক সূত্রে জানা যায়, তিনি বার্ধক্য জানিত কারনে বেশ কিছুদিন অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ছয়ছেলে দুই মেয়ে অসংখ্য ছাত্র ভক্তবৃন্দ মুরিদান রেখে গেছেন।

তিনি ছদর সাহেব হুজুর রহ. ছাত্র ছিলেন এবং তার তার নির্দেশে ১৯৬৮ সালে গওহরডাঙ্গা মাদরাসায় খেদমতে (শিক্ষক) নিয়োজিত হন। মৃত্যু পর্যন্ত তিনি গওহরডাঙ্গা মাদরাসায় খেদমতে নিয়োজিত ছিলেন।

তার মৃত্যুতে গওহরডাঙ্গা মাদরাসার মোহতামিম ও খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা মুফতি রুহুল আমীন গভীর শোক প্রকাশ করেছেন।

শোকবার্তায় তিনি বলেন, ফরিদপুরী হুজুর মাওলানা ছায়েন উদ্দিন ছিলেন একজন মেধাবী অনুসন্ধানী মুহাদ্দিস। তার হাদিসের তারকরির ছিল অসাধারণ। তিনি আব্বাজি রহ. এর রেখে যাওয়া খাদেমুল ইসলামের কাজের একজন বিজ্ঞ মুবাল্লিগ ছিলেন। তার মৃত্যুতে আমি একজন বিচক্ষণ মুরব্বী হারালাম। শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তার মৃত্যুতে আরো শোক প্রকাশ করেছেন ছদর সাহেব হুজুর রহ.এর পৌত্র ও গওহরডাঙ্গা মাদরাসার মুহাদ্দিস মুফতি উসামা আমীন। কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার মহাসচিব মাওলানা শামছুল হক, তানজিমুল মুদাররিসিন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মাওলানা ঝিনাত আলী, গওহরডাঙ্গা মাদরাসার প্রাক্তন ফুজালায়ে গওহর এর মুফতি মোহাম্মদ তাসনীম ও মাওলানা আতাউর রহমান।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ