শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


করোনায় আক্রান্তদের চিকিৎসা সেবা সন্তোষজনক নয়: চরমোনাইয়ের পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, করোনা আতঙ্কে মানুষ দিশেহারা। যারা আক্রান্ত এবং যারা আক্রান্ত নয় সকলেই দিশেহারা। আক্রান্তরা নিজের ইচ্ছে করে আক্রান্ত হয়নি। কাজেই তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। ঠান্ডা ও কাঁশি রোগী দেখলেও মানুষ চোখ বাকা করে তাকায়। এজন্য মানুষ বেশি আতঙ্কিত। মানুষের মনের ভয় ভাঙ্গতে সরকারকে আরো উদ্যোগ গ্রহণ করতে হবে।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে চরমোনাইয়ের পীর বলেন, করোনা ভাইরাসের মহামারিতে দূর্দশাগ্রস্থ পরিবারকে সবদিকে থেকে সহায়তা করা সকলের মানবিক দায়িত্ব। করোনা মহামারিতে সারাদেশ লকডাউন অবস্থায় দরিদ্র অসহায় মানুষের পাশে বিত্তশালীদেরকে যার যার অবস্থান থেকে আরো এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস থেকে বেঁচে থাকার উপায় উপকরণ নেই বললেও চলে। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে সমন্বয়ের অভাব নিয়ে বিশেষজ্ঞরা মুখ খুলছেন। রোগীর সংখ্যা বাড়লে ডাক্তারদের নিরাপত্তা কী হবে, সে ব্যাপারে বিশেষজ্ঞরা তাদের আশংকা প্রকাশ করেছেন। আমি আশা করি, সরকার যথেষ্ট গুরুত্ব দিয়ে এ বিষয়ে প্রস্তুতির ঘাটতি বা দূর্বলতা দূর করার চেষ্টা করবেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ