বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সস্ত্রীক করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসরায়েলের প্রধানমন্ত্রী কোয়ারেন্টাইনে যাওয়ার পর এবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী ইয়াকভ লিটজম্যান ও তার স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল বুধবার দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেয়া এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর আনাদুলু এজেন্সির।

বিবৃতিতে বলা হয়েছে, ৭১ বছর বয়সি ইয়াকভ ও তার স্ত্রীর করোনা পজেটিভ। তারা এখন স্থিতিশীল রয়েছেন এবং আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়া শুরু করেছেন।

আইসোলেশনের সময়ে বাড়িতে বসেই নিজের দপ্তরের কাজ করবেন ইসরায়েল সরকারের সবচেয়ে জ্যেষ্ঠ এই মন্ত্রী।

সম্প্রতি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ঘনিষ্ঠ এক উপদেষ্টা করোনা ভাইরাসে আক্রান্ত হন। উপদেষ্টার করোনায় আক্রান্ত হওয়ার পর প্রধানমন্ত্রী নেতানিয়াহুও কোয়ারেন্টাইনে রয়েছেন।

করোনা সংক্রমিত কারও সংস্পর্শে এলে ইসরায়েলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিধান রয়েছে। গত সপ্তাহে জরুরি জোট সরকার গঠন করতে দেশটির পার্লামেন্টের এক অধিবেশনে অংশ নিয়েছিলেন নেতানিয়াহু। এ সময় তার ওই উপদেষ্টাও অংশ নেন।

ইসরায়েলে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৬ হাজার ৯২ জন। আক্রান্তদের মধ্যে ২৬ জন মারা গেছেন। এছাড়া সুস্থ হয়েছেন ২৪১ জন। তবে সেখানে এখন প্রতিদিন করোনায় আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ