শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


গুজব ঠেকাতে সতর্ক পাহারায় থাকুন: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশের সংকটময় মুহূর্তে এক শ্রেণির মতলবাজ গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার দুপুরে ভিডিও বার্তায় তিনি এ মন্তব্য করেন। জনগণ যাতে অপপ্রচারে বিভ্রান্ত না হয় সেজন্য দলের নেতাকর্মীদের সর্বদা সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন তিনি।

তিনি বলেন, সংকটের কারণে আজ বিশ্ব এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। জাতিসংঘের মতে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন ভয়াবহ সংকটের কখনও সৃষ্টি হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, দ্য ক্রাইসিস ইজ ফার ফ্রম ওভার। কবে যে সংকটের শেষ হবে তা এখনও পর্যন্ত কেউ সঠিকভাবে বলতে পারছেন না।

অনিশ্চয়তার মধ্য দিয়ে সারা বিশ্ব এগিয়ে চলছে উল্লেখ করে তিনি বলেন, দেশে দেশে সংকট আরও ঘনীভূত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই পরিস্থিতি মোকাবিলা করে যাচ্ছি অত্যন্ত ধৈর্য ও সাহসিকতার সঙ্গে। সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োচিত নির্দেশনা সরকার নিষ্ঠার সঙ্গে পালন করে যাচ্ছে।

কাদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রশাসন, সেনাবাহিনী আমাদের নেতাকর্মী, জনপ্রতিনিধি ও দেশের বিভিন্ন শ্রেণির মানুষ সামর্থ্য অনুযায়ী সবাই এগিয়ে আসছেন। চিকিৎসক-নার্সসহ আমাদের স্বাস্থ্যকর্মীরা তাদের ওপর দায়িত্ব যথাযথভাবে পালন করছেন। তবে একটি বিষয় না বললেই নয়। এই সংকটকালে একশ্রেণির মতলববাজ মহল গুজব সৃষ্টির মাধ্যমে অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি তৈরি করার অশুভ পাঁয়তারায় করছে। এই মহলটি দেশের এই সংকটেও অসভ্য খেলায় মেতে উঠেছে। এদের ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। পার্টির নেতাকর্মীকে সচেতন ও তার কর্মসূচিতে অংশ নিতে হবে যাতে জনগণ অপপ্রচারে বিভ্রান্ত না হয়। আমাদের নেতাকর্মীদের সর্বদা সতর্ক পাহারায় থাকতে হবে।

তিনি বলেন, খেটে খাওয়া মানুষ আজ কষ্ট পাচ্ছেন। এদের একদিকে শেখ হাসিনার সরকার সাহায্য সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে আমাদের দলের প্রতিনিধি, জনপ্রতিনিধি, সমাজের বিত্তবানরা এগিয়ে এসেছেন। এটা অত্যন্ত আশাব্যঞ্জক দিক।

প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মেনে সবাইকে যার যার দায়িত্ব পালনে আহ্বান জানান ওবায়দুল কাদের।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ