শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ভারতে তাবলিগে অংশ নেয়া ৩ বাংলাদেশি করোনায় আক্রান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতে দিল্লির নিজামউদ্দিন মারকাজে তাবলিগ জামাতে অংশ নেয়া তিন বাংলাদেশি নাগরিকের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দেশটির হরিয়ানা রাজ্যের পালওয়াল এলাকার একটি গ্রামে তাদের নমুনা পরীক্ষার পর ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এর আগে তারা দক্ষিণ দিল্লির নিজামুদ্দিন মসজিদের ওই মারকাজে অংশ নেন।

পালওয়ালের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ব্রাহাম দীপ সিন্ধুর বরাতে হিন্দুস্তান টাইমস জানায়, গত ১৩ থেকে ১৫ মার্চ দিল্লির নিজামুদ্দিন মারকাজে তাবলিগ জামাতে অংশ নিয়েছিল এমন ১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এদের মধ্যে ১০ জন বাংলাদেশি নাগরিক ছিলেন।

পরে রোহতাকের পোস্ট গ্র্যাজুয়েট ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্সে তাদের নমুনা পরীক্ষা শেষে ৩ বাংলাদেশির শরীরে করোনাভাইরাসে উপস্থিতি শনাক্ত করা হয়। সাতজনের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া যায়নি। বাকি দুই জনের নমুনা ফের পরীক্ষার জন্য গুরুগ্রামের একটি বেসরকারি ল্যাবে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডা. সিন্ধু জানান, করোনা আক্রান্ত ব্যক্তিদের প্রত্যেকের বয়স ৩০ বছরের মতো। তাদের বর্তমানে সেখানকার একটি বেসরকারি হাসপাতালে রাখা হয়েছে। করোনা শনাক্ত হওয়ার আগে তারা হরিয়ানার পাঁচটি গ্রামের মসজিদে অবস্থান করেছেন। তাই ওই গ্রামগুলোর বাসিন্দাদের মধ্যে যারা করোনা আক্রান্ত বাংলাদেশিদের সংস্পর্শে এসেছেন তাদের খুঁজে বের করছে স্বাস্থ্য কর্মী ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

ইতোমধ্যে ওই পাঁচ গ্রামের ৩০০ জনকে হোম কোয়ারেন্টাইনে, ৯০ জনকে বেসামরিক হাসপাতালে এবং ৫৬ জনকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ