শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বসরায় যুক্তরাষ্ট্রের তেলস্থাপনায় ক্ষেপণাস্ত্র হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইরাকের দক্ষিণাঞ্চলীয় বসরা নগরীতে বিদেশি একটি কোম্পানির তেল স্থাপনার কাছে ৫টি রকেট হামলা হয়েছে।

সন্ত্রাসবাদের অভিযোগ তুলে মার্কিন বাহিনী ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন ‘পপুলার মোবিলাইজেশন ইউনিটের বিরুদ্ধে যখন অভিযান চালাতে পারে বলে খবর বেরিয়েছে তখন এই হামলার ঘটনা ঘটলো।

সূত্রমতে জানা যায়, ইরাকি পুলিশ জানিয়েছে, তিনটি কাতিউশা রকেট বসরা শহরের পশ্চিমে বুরজেসিয়া এলাকার বিদেশি কোম্পানির তেলস্থাপনার কাছে আঘাত হানে।

গতকাল সোমবার স্থানীয় সময় ভোর তিনটার দিকে এ হামলা হয়েছে। ওই এলাকায় বহু বিদেশী কর্মী কাজ করে। তবে রকেট হামলার কারণে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায় নি। করোনাভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ার পর ওই এলাকা থেকে বিদেশী কর্মীদের বেশিরভাগকেই সরিয়ে নেয়া হয়েছে।

ইরাকি সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, রকেট হামলার কারণে তেল কোম্পানির পক্ষ থেকে তেল সরবরাহে কোনো সমস্যা হয় নি। কোন গোষ্ঠী বা সংগঠন হামলার দায়িত্ব স্বীকার করে নি। পুলিশ জানিয়েছে, তারা কয়েকটি রকেট লাঞ্চার এবং অব্যবহৃত রকেট ওই এলাকায় পড়ে থাকতে দেখেছেন।

সাম্প্রতিক মাসগুলোতে ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোন এলাকায় বেশ কয়েকদফা রকেট হামলা হয়েছে। বাগদাদের গ্রিনজোনে সরকারের বেশিরভাগ মন্ত্রণালয়, ইরাকের জাতীয় সংসদ এবং বহু দেশের দূতাবাস রয়েছে। সূত্র: ইকনা

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ