শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মক্কা-মদিনায় সময়োপযোগী ব্যবস্থা নেয়ায় করোনার সংক্রমণ ব্যাপকভাবে ছড়ায়নি: গ্র্যান্ড মুফতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফরহাদ খান নাঈম।।

সৌদির গ্র্যান্ড মুফতি শেখ আব্দুল আজিজি বিন আব্দুল্লাহ বিন মুহাম্মদ আলে শাইখ করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দুই পবিত্র মসজিদের তত্ত্বাবধায়ক বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ এর সময়োপযোগী ব্যবস্থার ভূয়সি প্রশংসা করেছেন।

সৌদিভিত্তিক সংবাদমাধ্যম এসপিএ'র সূত্রে জানা যায়, সৌদির গ্র্যান্ড মুফতি দেশের সব নাগরিক ও প্রবাসিকে নির্ধারিত সময়ের কারফিউ এবং নিরাপত্তা ও স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া সকল নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন।

এদিকে করোনাভাইরাসে সৌদি আরবে আরও তিন জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯০ জন। করোনা মোকাবিলায় সৌদি আরবজুড়ে কারফিউ জারি রয়েছে। এমন পরিস্থিতি অবৈধ অভিবাসীদের নিজ নিজ দেশে ফিরে যাওয়ার সুযোগ দিয়েছে সৌদি সরকার।

প্রাণঘাতি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সামজিক দূরত্ব নিশ্চিত করতে শুরু থেকে কঠোর অবস্থানে সৌদি আবর। পবিত্র নগরী মক্কা ও মদিনাসহ বেশ কয়েকটি প্রদেশের ২৪ ঘণ্টার কারফিউ জারি রয়েছে।

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে এবার দেশটিতে বসবাসরত অবৈধ অভিবাসীদের নিজ দেশের ফেরার সুযোগ দিয়েছে সৌদি সরকার। বর্তমান পরিস্থিতির কারণে মানবিক দিক বিবেচনায় এ সিদ্ধান্ত নেয়ার কথা বলা হলেও কীভাবে অথবা কত দিনের মধ্যে দেশে ফেরত যেতে হবে সেবিষয়টি পরিষ্কার করেনি দেশটির মানব সম্পদ ও সামাজিক মন্ত্রণালয়।

আগামী ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে সৌদি আরবে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ হাজার থেকে ২ লাখ ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ