193889

ময়মনসিংহে কোভিড-১৯-এ সুস্থতার হার ৫৩.৯২%

আল-আমিন (বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

গতকাল শুক্রবার ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের আরটি-পিসিআর মেশিনে ময়মনসিংহ জেলার ৩৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৬৩টি নমুনাতে কোভিড-১৯এর সংক্রমণ পাওয়া গেছে বলে জানিয়েছেন ময়মনসিংহ সিভিল সার্জন।

তিনি বলেন, ময়মনসিংহে সুস্থতার হার ৫৩.৯২% এটি আমাদের জন্য আশার খবর হতে পারে। এছাড়াও ময়মনসিংহ সদর ও সিটি কর্পোরেশনের কিছু এলাকায় বিচ্ছিন্নভাবে এক দুজন আক্রান্ত দেখা যাচ্ছে, যদি একটু সতর্কতা অবলম্বন করা হয় তাহলে এই বিচ্ছিন্ন আক্রান্ত থেকে রক্ষা পাওয়া সম্ভব।

গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন ও সদর এলাকায় ৪৫জনের করোনা শনাক্ত। ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় ৩,ঈশ্বরগঞ্জ উপজেলায় ২,গফরগাঁও উপজেলায় ৬,ফুলবাড়িয়া উপজেলায় ৩,ভালুকা উপজেলায় ১,এবং হালুয়াঘাট উপজেলায় ২জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত ময়মনসিংহ জেলায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৯৭৫,গত ২৪ঘন্টায় সুস্থ হয়েছে ৫৭জন,মোট সুস্থ ১০৬৫জন,হোম আইসোলেশনে আছে ৮১৬জন,হাসপাতাল আইসোলেশনে আছে ৬৩,এই পর্যন্ত মারা গেছে ২১জন।

ময়মনসিংহ সদর ও সিটি কর্পোরেশন ব্যতিত জেলার অন্য থানাগুলোর সর্বশেষ অবস্থা, সদর ও সিটি কর্পোরেশন এলাকায় সর্বমোট আক্রান্ত ১১৫২,মোট সুস্থ ৫৪৪,মোট মৃত্যু ৩। ধোবাউড়া উপজেলাতে সর্বমোট আক্রান্ত ৫৪জন,মোট সুস্থ ৪৬,এই উপজেলাতে এখনো পর্যন্ত কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি।

ফুলবাড়িয়া উপজেলাতে সর্বমোট আক্রান্ত ৩৬জন,মোট সুস্থ ২৩,মোট মৃত্যু ২। গফরগাঁও উপজেলাতে সর্বমোট আক্রান্ত ৬১জন,মোট সুস্থ ৪৪,মৃত্যু ১। ঈশ্বরগঞ্জ উপজেলাতে সর্বমোট আক্রান্ত ৮০জন,মোট সুস্থ ৬৩,মোট মৃত্যু ১। ভালুকা উপজেলাতে সর্বমোট আক্রান্ত ২৩৪জন,মোট সুস্থ ১৩৯,মৃত্যু ৩।

ফুলপুর উপজেলাতে সর্বমোট আক্রান্ত ৬৫জন,মোট সুস্থ ৪৩,মোট মৃত্যু ৩। মুক্তাগাছা উপজেলাতে সর্বমোট আক্রান্ত ৯২,মোট সুস্থ,৩১,মোট মৃত্যু ৩। নান্দাইল উপজেলাতে সর্বমোট আক্রান্ত ৩৪,মোট সুস্থ ২৪,মোট মৃত্যু ১। গৌরিপুর উপজেলাতে সর্বমোট আক্রান্ত ১২,মোট সুস্থ ১১,এই উপজেলাতে এখনো পর্যন্ত কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি।

তারাকান্দা উপজেলাতে সর্বমোট আক্রান্ত ২৩,মোট সুস্থ ১৬,মোট মৃত্যু ১। হালুয়াঘাট উপজেলাতে মোট আক্রান্ত ৫৭,মোট সুস্থ ২১,এই উপজেলাতে এখনো পর্যন্ত কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি এবং ত্রিশাল উপজেলাতে মোট আক্রান্ত ৭৫,মোট সুস্থ ৫৪,মোট মৃত্যু ৩।

-এএ

ad