বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


বন্যার্তদের সাহস না হারানোর আহ্বান ত্রাণ প্রতিমন্ত্রীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বন্যার্ত মানুষদের সাহস না হারানোর আহ্বান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। আজ শনিবার এক ফেসবুক স্ট্যাটাসে প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, একদিকে করোনার ছোবল, অন্যদিকে বন্যা। রাস্তাঘাট ডুবে গেছে‌। তলিয়ে গেছে ঘরবাড়ি। গবাদি পশু নিয়ে চরম বিপাকে পড়েছেন নিম্নাঞ্চলের বন্যাদুর্গত মানুষ। করোনা মহামারির এই সময়ে সব কিছুই যখন চলছে সীমিত পরিসরে, তখন উল্টো আরও বিস্তৃত পরিসরে কাজ করছি আমরা।

‘বন্যাকবলিত জেলাসমূহের অভিমুখে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার নিয়ে দ্রুতগতিতে ছুটছে ত্রাণবাহী ট্রাক। আজ সরকারি ছুটির দিন। তবে ছুটি নেই আমাদের।’

বন্যার্তদের ত্রাণ ও পুনর্বাসনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন জানিয়ে স্ট্যাটাসে প্রতিমন্ত্রী বলেন, ‘আমার সার্বিক তত্ত্বাবধানে এবং মন্ত্রণালয়ে নবাগত সুযোগ্য সচিব মো. মোহসীনের আন্তরিক প্রচেষ্টায় বন্যা পরিস্থিতিতে ত্রাণতৎপরতা আরও জোরদার করতে দিনরাত কাজ করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্মকর্তা-কর্মচারীরা।’

তিনি আরও বলেন, ভিডিও কনফারেন্সে আমি নিজেও বন্যাকবলিত জেলার প্রশাসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। যখন যেখানে যেটা প্রয়োজন তাৎক্ষণিক সিদ্ধান্তেই দ্রুত এবং সর্বোচ্চ সামর্থ্য নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বন্যাদুর্গত মানুষদের পাশে দাঁড়াচ্ছি। সাহস হারাবেন না। হাত বাড়ালেই পাবেন আমাদের।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ