শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


চট্টগ্রামে তিন আলেমের উদ্যোগে ৮০ শয্যার আইসোলেশন সেন্টার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চট্টগ্রামে করোনা রোগীদের চিকিৎসায় আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতালে ৮০ শয্যা বিশিষ্ট আইসোলেশন সেন্টারের উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার আইসোলেশন সেন্টারটির উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মুহা. মাহাবুবর রহমান।

নগরের উত্তর হালিশহর ফুল চৌধুরী পাড়ায় আল মানাহিল নার্চার জেনারেল হাসপাতালে আইসোলেশন সেন্টারটি গড়ে তুলেছে স্বেচ্ছাসেবী সংগঠন আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন। আইসোলেশন সেন্টারটি গড়ে তুলতে সহযোগিতা করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।

আইসোলেশন সেন্টারটিতে পর্যাপ্ত সংখ্যক চিকিৎসক, নার্স ও ওয়ার্ডবয় নিয়োগ দেয়া হয়েছে। কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থার পাশাপাশি হাই ফ্লো নসেল ক্যানোলাও আছে এখানে। রোগীদের যাতায়াতের জন্য সার্বক্ষণিক প্রস্তুত থাকবে অ্যাম্বুলেন্স সেবা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমেদ খান, মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, আল মানাহিল ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলাল উদ্দিন বিন জমির উদ্দিন ও প্রধান নির্বাহী মাওলানা ফরিদ উদ্দিন।

উল্লেখ্য, করোনা আক্রান্ত হয়ে মৃতদের দাফন করে প্রসংশিত হয়েছে আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন। চট্টগ্রামের বিশিষ্ট আলেম আল্লামা শাহ জমিরুদ্দিন রহ.-এর তিন ছেলে সংস্থাটি পরিচালনা করছেন।

আল্লামা শাহ জমিরুদ্দিন রহ.-এর তিন ছেলে – মাওলানা হেলাল উদ্দিন জমির উদ্দিন, মাওলানা শিহাব উদ্দিন ও মাওলানা ফরিদ উদ্দিন বিন জমির।

প্রসঙ্গত, আল্লামা শাহ জমিরুদ্দিন রহ. ১৯৯৮ সালে আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকাল থেকে নানামুখী সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে প্রতিষ্ঠানটি। গভীর নলকূপ স্থাপন, দুর্যোগকালে ত্রাণ বিতরণ এবং রোহিঙ্গা আশ্রয়প্রার্থীদের মধ্যে সেবা ও শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা এর অন্যতম।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ