শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হিফজ বিভাগ খোলার বিষয়ে বেফাকের জরুরি ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া এর আওতাভুক্ত সব হিফজ বিভাগ খোলার বিষয়ে জরুরি ঘোষণা দিয়েছে বোর্ডটি।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক অধ্যাপক মাওলানা যােবায়ের আহমাদ চৌধুরী স্বাক্ষরিত আওয়ার ইসলামে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী কর্তৃক স্বাস্থ্যবিধি মেনে কওমি মাদরাসার সকল হিফজ বিভাগ খােলার মৌখিক ঘােষণার প্রেক্ষিতে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর পক্ষ হতে বেফাকভুক্ত দেশের সকল কওমি মাদরাসা কর্তৃপক্ষকে জানানাে যাচ্ছে যে, সরকারের পক্ষ হতে এ বিষয়ে প্রজ্ঞাপন জারির সঙ্গে সঙ্গে যাতে হিফজ বিভাগ খুলে দেয়া যায় সেজন্য নিম্নোক্ত নির্দেশনাসমূহ অনুসরণ করে প্রস্তুতি গ্রহণ করতে হবে:

১। মাদরাসা ক্যাম্পাস ও মাদরাসা ভবনকে জীবাণুনাশক দিয়ে ভালােভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হবে। ২। আগত অভিভাবক ও ছাত্রদের নিয়মিত হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধােয়ার ব্যবস্থা রাখতে হবে।

৩। প্রয়ােজনীয় দূরত্ব রেখে ছাত্রদের বসার ও শােওয়ার ব্যবস্থা করতে হবে। ৪। শরীরের তাপমাত্রা মাপার ব্যবস্থা রাখতে হবে। ৫। দেশ, জাতি ও বিশ্বের জন্য নিয়মিত দু’আর ব্যবস্থা করতে হবে। মহান আল্লাহ তাআলা আমাদেরকে সকল প্রকার আযাব ও গজব থেকে হেফাজত করুন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ