শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ট্রলার ডুবে মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের মৃত্যুতে খেলাফত আন্দোলনের শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নেত্রকোনায় ট্রলার ডুবে মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ও মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী।

নেতৃদ্বয় বলেন, নেত্রকোনার মর্মান্তিক দুর্ঘটনায় গোটা দেশবাসি শোকাহত ও বাকরুদ্ধ । কওমী অঙ্গনে এত বড় দুর্ঘটনা ইতিপূর্বে আর ঘটেনি। আমরা মহান আল্লাহ তা‘আলার দরবারে তাদের শাহাদাতের মর্যাদা কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।

মর্মান্তিক এ দুর্ঘটনার সংবাদ গণমাধ্যমে ছড়িয়ে যাবার পর ট্রলার ডুবে যাওয়া শহীদদের কাফন-দাফনের ব্যবস্থাপনার কাজে অংশগ্রহণ করতে ঘটনাস্থলে ছুটে যায় আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রাহ. ফাউন্ডেশনের কর্মীরা।

উদ্ধার কার্যক্রম সম্পন্ন হলে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করেন প্রশাসন। গতকাল রাত ১০ টায় ময়মনসিংহের চর খরিচার মাওলানা মাহফুজুর রহমান ও তার দুই ছেলে এক মেয়ের লাশসহ মোট ৯টি লাশ পরিবারের কাছে পৌঁছলে গোসল ও কাফনের ব্যবস্থা করেন আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রাহ. ফাউন্ডেশনের কর্মীরা। এ সময় রাতব্যাপী কার্যক্রম চালিয়ে চর খরিচার মোট ৯ জন শহীদের লাশের গোসল ও কাফনের ব্যবস্থা করেন তারা।

দেশে করোনা ভাইরাসের প্রভাব শুরু হওয়ার পর থেকে কিশোরগঞ্জ ও তার পার্শ্ববর্তী জেলায় করোনায় মৃতদের কাফন দাফন ও দুর্যোগে ত্রাণ কার্যক্রমসহ গবেষণাধর্মী এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রাহ ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটে। সামাজিক কাজে সবার সম্মিলিত প্রচেষ্টায় সবাইকে ঐক্যবদ্ধ করে শান্তি শৃংখলার সাথে কিশোরগঞ্জ ও পার্শ্ববর্তী জেলায় কার্যক্রম চালিয়ে প্রশাংসা কুড়িয়েছে এ ফাউন্ডেশন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

-এটি


সম্পর্কিত খবর