শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করলেই জঙ্গি নির্মূল হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

satro_jomiot

মোস্তফা ওয়াদুদ: ২৭ জুলাই ছাত্র জমিয়তের উদ্যোগে প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ‘সন্ত্রাস নয় সম্প্রীতি, ছাত্র জমিয়তের মূলনীতি’ শ্লোগান নিয়ে সন্ত্রাসবাদ বিরোধী সেমিনারের আয়োজন করে।

ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক হাফেজ ওমর ফারুকের পরিচালনায় ও যুগ্ম সাধারণ সম্পাদক চৌধূরী নাসির আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী। সভাপতিত্ব করেন ছাত্র জমিয়ত কেন্দ্রীয় সভাপতি মুফতি নাসির উদ্দীন খান।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আব্দুর রব ইউসুফী, জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মুঞ্জুরুল ইসলাম আফেন্দী, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা নাজমুল হাসান, প্রচার সম্পাদক জয়নাল আবেদীন, ইউকে জমিয়তের মহাসচিব সৈয়দ তামীম আহমদ, সৈয়দ রিয়াজ আহমদ, মহানগর জমিয়তের শিল্প ও বাণিজ্য বিষ মুফতি ইমরানুল বারী সিরাজী, ঢাকা মহানগর যুব জমিয়তের সাধারণ সম্পাদক তোফায়েল গাজালি, কিশোরগঞ্জ জেলা যুব জমিয়ত সভাপতি রুহুল আমীন নগরী, ছাত্র জমিয়ত ঢাকা মহানগর সভাপতি বুরহানুদ্দীন, সাধারণ সম্পাদক শাহজালাল, আরিফুল ইসলাম, শাহাদাত হোসাইন, আহমদুল হক, নিজাম উদ্দীন আল আদনান, রুহুল আমীন, আবু সুফিয়ান, মাঈনুদ্দীন মানিকসহ প্রমুখ নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, ধর্মহীন শিক্ষা মানুষকে মানসিকভাবে পঙ্গু করে দেয়। মনুষত্ববোধ জাগ্রত করতে ধর্মীয় শিক্ষার কোন বিকল্প নেই। সমাজে বিরাজমান সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়ে তিনি বলেন, শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করলেই জঙ্গীবাদের নির্মূল সম্ভব।

তিনি জুমার খুৎবায় সরকারি হস্তক্ষেপের তীব্র সমালোচনা করে বলেন, যুহ যুগ ধরে মসজিদের খতীবগণ খুৎবার মাধ্যমে মানুষকে সত্য, সুন্দর ও কল্যাণের পথে আহবান করে আসছেন। খুৎবায় জঙ্গীবাদের গন্ধ খৌঁজা মারাত্মক দৃষ্টতা।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা উবায়দুর রহমান খান নদভী বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদের নামে বিশ্বময় ইসলাম বিনাশী যে ষড়যন্ত্র শুরু হয়েছে বাংলাদেশ তার বাহিরে নয়। বাংলাদেশের ইসলাম, মুসলমানের অস্থিত্বের স্বার্থে উলামায়ে কেরামের নেতৃত্ব সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ