বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

মুসলমানদের আপত্তির মুখে চলচ্চিত্র পল্লী বাতিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

160725164623_nigeria_film_industry_640x360_afp_nocreditআন্তর্জাতিক ডেস্ক : নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় কানো রাজ্যে মুসলিম ধর্মীয় নেতা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের বিরোধিতার কারণে একটি চলচ্চিত্র পল্লী গড়ে তোলার পরিকল্পনা বাতিল করেছ দিয়েছে সরকার।
হলিউডের অনুকরণে নাইজেরিয়ার হাউসা ভাষার চলচ্চিত্রশিল্পকে ডাকা হয় কানিউড নামে। তাদের জন্যই ১০ মিলিয়ন ডলারেরও বেশি ব্যয়ে একটি অত্যাধুনিক চলচ্চিত্র নির্মাণকেন্ত্র গড়ে তোলার পরিকল্পনা ছিল সরকারের।

নাইজেরিয়া সরকারের যুক্তি ছিল, এতে কর্মসংস্থান এবং সাংস্কৃতিক কর্মকান্ডের বিকাশ হবে।
কিন্তু মুসলিম ধর্মীয় নেতারা বলেন, এই প্রকল্প বাস্তবায়িত হলে তা তাদের ভাষায় অনৈতিকতা বাড়িয়ে দেবে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে এ প্রকল্প বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

স্থানীয় লোকদের যুক্তি : এটা কোন আবশ্যিক প্রকল্প নয়, বরং সরকারের উচিত কৃষির উন্নতির জন্য ওই এলাকায় বাঁধ প্রকল্পর কাজ শুরু করা।

নাইজেরিয়ার প্রেসিডেন্টের একজন উপদেষ্টা এর পর বলেন, জনমতের প্রতি শ্রদ্ধা রেখেই তারা কানিউড প্রকল্প বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন।

সূত্র : বিবিসি বাংলা

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ