বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


মায়ানমারে মুসলিম হত্যা বন্ধে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ourislam_boxadআওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলহাজ্ব মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, মায়ানমারে মুসলিম গণহত্যা বন্ধে বাংলাদেশ সরকারসহ বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, মায়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর গুলীতে ৬০ জন রোহিঙ্গা মুসলমান নিহত ও বহু লোক আহত হওয়ার নির্মম ঘটনা আমাদের মর্মাহত ও ব্যথিত করেছে। মায়ানমারে মুসলমানদের হত্যা ও বহু লোককে আহত এবং শত শত ঘর-বাড়ি জ্বালিয়ে দিয়ে বসতবাড়ি থেকে বিতাড়িত করে মুসলমানদের হৃদয়ে প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে। এধরনের জঘন্য হত্যাযজ্ঞ চরম মানবাধিকার লঙ্ঘন। এ ব্যাপারে কোথায় জাতিসংঘ, মানবাধিকার সংস্থাসহ বিশ্বমুসলিমকে এগিয়ে আসতে হবে। মায়ানমারের সন্ত্রাসী রাখাইন সম্প্রদায়কে রুখে দিতে হবে।

আজ বুধবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে মায়ানমারে মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে ১৮ নভেম্বর অনুষ্ঠিতব্য গণমিছিল সফলের লক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

ঢাকা উত্তর সেক্রেটারী মুহাম্মদ মোশাররফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত যৌথ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান ও আলহাজ্ব আলতাফ হোসেন, দক্ষিণ সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, উত্তর সাংগঠনিক সম্পাদক এইচ এম ছিদ্দিকুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, মায়ানমারে দীর্ঘ ৩০ বছর ধরে সন্ত্রাসী রাখাইন ও বৌদ্ধরা মুসলমানদের নির্বিচারে হত্যা করছে। মুসলিম নারী ও শিশুদের ধর্ষণ করছে। এমনকি অনেক গর্ভবর্তী মায়েদের পেট চিড়ে বাচ্চা বের করার মত জঘন্য অপকর্ম করতেও দ্বিধা করছে। এব্যাপারে জাতিসংঘ ও মানবাধিকার সংস্থার কোন তৎপরতা চোখে পড়ছে না।

সভায় ১৮ নভেম্বর রাজধানীর প্রেসক্লাব চত্ত্বরের গণমিছিল সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

আরআর

হাঁচির জবাব নিয়ে যত কথা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ