শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ঢাকাসহ ছয় বিভাগে শিলাবৃষ্টির পূর্বাভাস জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদের ব্যাপারে যুক্তরাষ্ট্রের ভেটো ইসরায়েলে হামলা: ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত

বগুড়ায় চলছে আঞ্চলিক বিশ্ব ইজতেমা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ijtema-in-bogoraআওয়ার ইসলাম:  বগুড়া শহরতলির ঝোপগাড়ি এলাকায় প্রথমবারের মতো বৃহস্পতিবার বাদ ফজর থেকে শুরু হয়েছে তিনদিনব্যাপী তাবলীগ জামায়াতের বিশ্ব ইজতেমা। আজ চলছে তার দ্বিতীয় দিন।

তাবলীগের নীতি নির্ধারণী সুরা সদস্যদের অন্যতম মারকাজ মসজিদের খতিব মুফতি মাওলানা মশিউর রহমান বলেন, বগুড়ায় এই প্রথমবারের মতো এত বড় আয়োজন । এখানে শৃঙ্খলা রক্ষায় মুসল্লিদের ২৬টি শাখায়  ভাগ করা হয়েছে।

কেবল দেশের বিভিন্ন জেলার নয়; কানাডা, আমেরিকা, সোমালিয়া, দক্ষিণ আফ্রিকা, মরক্কো, অস্ট্রেলিয়াসহ অনেক দেশ থেকে ধর্মপ্রাণ মুসুল্লিরা এসেছেন বলে জানান তিনি।

চিকিৎসা সেবায় নিয়োজিত আছে দুটি ক্যাম্প। আইন-শৃংখলা রক্ষায় প্রশাসনেরও আছে ব্যাপক প্রস্তুতি। তিনি আরও বলেন, ইজতেমায় ইসলামের সুমহান বাণী, তাওহীদ তথা একত্ববাদের দাওয়াত পৌঁছে দেওয়া ও দ্বীন সম্পর্কে সবাইকে জানানোই হচ্ছে তাবলীগের প্রধান কাজ। ২৬ নভেম্বর শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে  শেষ হবে বগুড়ার বিশ্ব ইজতেমা।

এবিআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ