শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


উত্তর প্রদেশে মাইকে নামাজ না পড়ার হুমকি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Azanআওয়ার ইসলাম : ভারতে বিজেপিশাসিত উত্তর প্রদেশের বেরেলিতে মাইকে নামাজ না পড়তে না দেয়ার হুমকি দেয়া হয়েছে। এক প্রচারপত্রে এ হুমকি দেয়া হয়।এতে বলা হয়েছে, মুসলিমরা ভালোভাবে বাস করতে শেখো এবার আমাদের সরকার এসে গেছে।

বেরেলভিতে কিছুদিন আগেও মুসলিমদের হুমকি দিয়ে পোস্টার লাগানো হয়েছিল।

বৃহস্পতিবার রাতে সুভাষনগর থানা এলাকার দুটি মসজিদ চত্বরে ওই প্রাচারপত্র  ছড়ানোর ঘটনা ঘটে। শুক্রবার সকালে বিষয়টি মানুষের চোখে পড়ে।

প্রচারপত্রে হুমকি দিয়ে বলা হয় মসজিদে লাউডস্পিকারের মাধ্যমে নামাজ পড়া বন্ধ করে দাও। অন্যথায় দুটি মসজিদে নামাজ হতে দেয়া হবে না। এটাকে নিছক হুমকি বলে না ভাবার কথাও বলা হয়েছে। প্রচারপত্রের নীচে সকল হিন্দুর কথা লেখা হয়েছে।

ওই ঘটনার খবর পেয়ে পুলিশ অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে অভিযুক্তদের সন্ধানে তল্লাশি শুরু করেছে। তারা ওই প্রচারপত্র নিজেদের হেফাজতে নিয়ে আশেপাশের লোকেদের জিজ্ঞাসাবাদ করছে।

[caption id="attachment_29824" align="aligncenter" width="802"]India azan হুমকি সম্বলিত প্রচারপত্র[/caption]

মসজিদের রক্ষণাবেক্ষণকারীরা বলছেন, গভীর রাতে মোটরবাইকে করে কিছু যুবক মত্ত অবস্থায় গালিগালাজ এবং গোলযোগ সৃষ্টি করতে করতে যাচ্ছিল। তারা উত্তেজক  স্লোগানও দিয়েছিল। ওই ঘটনায় তারা যুক্ত থাকতে পারে।

সিও স্নেহলতা বলেন, ওই ঘটনায় দুর্বৃত্তদের হাত থাকতে পারে। হস্তাক্ষর যাতে না মিলে যায় সেজন্য কম্পিউটারের সাহায্য নেয়া হয়েছে। ওই এলাকার দুটি মসজিদেই পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত ১৪ মার্চ রাতে উত্তর প্রদেশের বুলন্দশহরের জাহাঙ্গীরাবাদ এলাকার একটি মসজিদে বিজেপি’র পতাকা উত্তোলনের চেষ্টা করায় সেখানে দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

গত ১২ মার্চ একটি মসজিদে বিজেপি’র পতাকা উত্তোলন করা হয়। বিষয়টি আমলে নিয়ে বুলন্দশহরের পুলিশ দ্রুত ওই মসজিদ থেকে পতাকা নামিয়ে ফেলে। এনিয়ে দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক্ষেত্রেও থানায় অজ্ঞাত লোকেদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

সূত্র : পার্স টুডে

-এআরকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ