45470

বাড়ছে সোনার দাম

আওয়ার ইসলাম:আন্তর্জাতিক বাজারে সোনার দাম বাড়ার কারণে দেশের বাজারে বেড়েছে সোনার দাম। দেশের বাজারে বাড়ানো হল স্বর্ণের দাম। ভরিপ্রতি এক হাজার ১২৫ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।শুক্রবার থেকে নতুন এ দর কার্যকর হবে বলে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাজুস।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) নতুন এ দর নির্ধারণ করেছে। শুক্রবার থেকে সোনার নতুন এ দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

বাজুস জানায়, নতুন দাম অনুযায়ী ভরিপ্রতি সোনার দাম সর্বনিম্ন ৮১৬ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার ৩৪১ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। এর মধ্যে ভরিপ্রতি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম এক হাজার ২২৫ টাকা বাড়ানো হয়েছে। ফলে নতুন মূল্যে এখন এই পরিমাণ সোনার দাম ৪৭ হাজার ১২২ টাকা হয়েছে। ২১ ক্যারেটে এক হাজার ৩৪১ টাকা বাড়িয়ে ৪৫ হাজার ১৯৮ টাকা এবং ১৮ ক্যারেট মানে সোনার দাম ৯৯১ টাকা বাড়ানো হয়েছে। ফলে ১৮ ক্যারেট সোনার দাম এখন ৩৯ হাজার ৬৫৭ টাকা।

এছাড়াও সনাতন পদ্ধতির ভরিপ্রতি সোনার দাম ২৫ হাজার ৬৬০ টাকা। আর ভরিপ্রতি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম এক বাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এম/আর/এইচ

ad

পাঠকের মতামত

One response to “প্রচণ্ড তাপদাহে স্বস্তির খবর দিলো আবহাওয়া অধিদপ্তর”

  1. junaid adib says:

    কোর্সের কথা আগে জানলে! অংসগ্রহণ করতাম। ধন্যবাদ আওয়ার ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *