বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ওআইসি মহাসচিব ৪ দিনের সফরে এখন ঢাকায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ড. ইউসেফ বিন আহমদ আল-ওথাইমিন চারদিনের এক সফরে গতকাল বুধবার রাতে ঢাকায় এসে পৌঁছেছেন। তাকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটি (ইকে-৫৮৪) গতকাল রাত ১১টা ৫০ মিনিটে হযরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
আজ বৃহস্পতিবার রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। ওআইসি মহাসচিব ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন। তার সৌজন্যে পররাষ্ট্রমন্ত্রীর দেওয়া নৈশভোজে অংশ নেবেন।
ওআইসি মহাসচিব আগামীকাল শুক্রবার কক্সবাজারের কুতুপালং শরণার্থী শিবির ও এর সংলগ্ন এলাকায় মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে আসা সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের সঙ্গে কথা বলবেন। মহাসচিব তাদের প্রতি সহানুভূতি ও সংহতি প্রকাশ করবেন।
বাংলাদেশ ওআইসিতে ভূমিকা বৃদ্ধির প্রেক্ষাপটে মহাসচিব ওথাইমিন এ দেশের নেতাদের সঙ্গে নিজেকে পরিচিত করবেন। ওআইসি ও মুসলিম উম্মাহ সম্পৃক্ত বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের নেতৃত্বের মনোভাব জানারও সুযোগ পাবেন তিনি। বাংলাদেশে আগামী বছরের মে মাসে ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক হবে।
ফলে মহাসচিবের এই সফর বাংলাদেশ ও ওআইসির মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদারে সহায়ক হবে। সফরকালে তিনি পাঁচ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। ওআইসি মহাসচিব পদে দায়িত্ব গ্রহণের পর এটা তার প্রথম বাংলাদেশ সফর।
-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ