বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে আলেমদের একটি গাড়ি এক্সিডেন্ট, আহত কয়েকজন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ
বিশেষ প্রতিবেদক

কক্সবাজার থেকে আলেমদের দুটি সিএনজি বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে এক্সিডেন্টের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছেন।

জানা যায়, শনিবার বিকেলে কক্সবাজার থেকে সিএনজিতে ত্রাণ সমগ্রী নিয়ে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছিলেন কয়েকজন আলেম। মাঝখানে একটি সিএনজি অস্বাভাবিক গতিতে চলতে থাকলে একসময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে সিটকে পড়ে। এতে কয়েকজন গুরুতর আহত হন।

দুর্ঘটনার শিকার হওয়া সিএনজিতে ছিলেন সবার খবর পত্রিকার সম্পাদক মাওলানা আবদুল গাফফার, স্থানীয় আলেম মাওলানা কেফায়াতুল্লাহ, মাওলানা কামরুল ইসলাম ও আল ফুরকান ফাউন্ডেশনের একজন কর্মকর্তাসহ মোট ৫ জন।

অপর সিএনজিতে ছিলেন, বিশিষ্ট লেখক, রাজনীতিবিদ মাওলানা রুহুল আমীন সাদী, আর্ন্তজাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়ার রিসার্চ ফেলো মাওলানা শহিদুল ইসলাম ফারুকী, নূরবিডি ডটকম সম্পাদক সৈয়দ শামছুল হুদা ও সিলেট রিপোর্ট সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী।

সন্ধ্যায় কক্সবাজার থেকে মাওলানা আবদুল গাফফার মোবাইলে আওয়ার ইসলামকে বলেন, দুটি জিএনজিতে আমরা যাচ্ছিলাম বালুখালী ক্যাম্পের উদ্দেশে। পথে নিয়ন্ত্রণ হারিয়ে আমি যে সিএনজিতে ছিলাম সেটি খাদে পড়ে যায়। এ সিএনজিতে থাকা পাঁচজনই গুরুতর আহত হই।

আবদুল গাফফার বলেন, যেভাবে দুর্ঘটনা ঘটেছে আমি ভাবিনি বেঁচে ফিরতে পারবো। সিএনজি রাস্তা থেকে সিটকে তিনবার উল্টেছে। কিন্তু তাৎক্ষণিক জ্ঞান হারালেও আল্লাহর রহমতে এখন সুস্থ আছি।

জানা যায়, কক্সবাজারের স্থানীয় আলেম মাওলানা কেফায়াতুল্লাহ বেশি আহত হয়েছেন। তিনি এখনো কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাকিরা রাতেই ঢাকায় ফিরবেন।

উল্লেখ্য, আলেম লেখকদের এই টিম চট্টগ্রামে বাংলাবাড়ি নামের একটি সাহিত্য সংগঠনের বর্ষপূর্তি সম্মেলনে অংশ নিতে গত বৃহস্পতিবার ঢাকা থেকে চট্টগ্রাম যান। সম্মেলন শেষে আজ তাদের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণের কথা ছিল।

ইসলাম গ্রহণ করলেন তারাকান্দা থানার এসআই বিপ্লব মহন্ত

৬ বছর পর ঢাকায় আসছেন মুফতি সাঈদ আহমদ পালনপুরী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ