57608

চট্টগ্রামে ৭০ টন বিষাক্ত শুঁটকি ধ্বংস

মুহা. আসহাব উদ্দিন
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে ৭০ টন বিষাক্ত শুঁটকি ধ্বংস করেছেন র‌্যাবের  ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার মহানগরীর বাকলিয়া থানার শাহ আমানত ব্রিজ এলাকায় অবৈধভাবে পরিচালিত এবং পরিবেশ ও মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর মাছ ও মুরগির খাবার হিসেবে তৈরি এসব শুঁটকি ধ্বংস করা হয়।

সেইসঙ্গে এসব শুঁটকি মজুদ করার দায়ে আবদুল আলিম ওরফে আলম মাঝি নামে একজনকে এক মাসের কারাদণ্ডাদেশও দেন আদালত।র‌্যাবের-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মিমতানুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

মুরাদ আলী জানান, পরিবেশ দূষণ করে বিভিন্ন সামদ্রিক মাছের উচ্ছিষ্টাংশ দিয়ে নোংরা পরিবেশে অবৈধভাবে মাছ ও মুরগির খাবার তৈরি করে তা বাজারজাত করা হচ্ছিল। এলাকার পরিবেশ দূষণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এসব মালামাল জব্দ ও ধ্বংস করা হয়। পাশাপাশি দণ্ডপ্রাপ্ত আসামি আলম মাঝিকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পরিবেশ দূষণ করে বিভিন্ন সামদ্রিক মাছের উচ্ছিষ্টাংশ দিয়ে নোংরা পরিবেশে অবৈধভাবে মাছ ও মুরগির খাবার তৈরি করে তা বাজারজাত করা হচ্ছিল।

এলাকার পরিবেশ দূষণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এসব মালামাল জব্দ ও ধ্বংস করা হয়। পাশাপাশি দণ্ডপ্রাপ্ত আসামি আলম মাঝিকে চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়।

আরএম

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *