শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


জীবনের প্রতিটা ক্ষেত্রে রাসুল সা. এর আদর্শ অনুসরণ করা অপরিহার্য: আল্লামা নোমানী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহবুবুল মান্নান, পটিয়া থেকে: বিশ্ববিখ্যাত দীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের মুহতামিম আল্লামা আবুল কাসেম নোমানী বলেছেন, জীবনের প্রতিটা ক্ষেত্রে রাসুল স. এর আদর্শ অনুসরণ ও অনুকরণ করা মুমিনদের জন্য একান্ত অপরিহার্য। তবেই আমাদের সফলতা।

তিনি বলেন, দীনি মাদরাসাসমূহ হচ্ছে দ্বীনের আসল ফাউন্ডেশন। সকল ঈমানদার মুমিনের উচিত দীনি মাদরাসার সাথে সম্পৃক্ত থাকা ও সার্বিক সহযোগিতায় এগিয়ে আসা।

চট্টগ্রাম জামেয়া ইসলামিয়া পটিয়ার ৮০তম দু'দিন ব্যাপী আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে প্রথম দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো আলোচনা পেশ করেন পাকিস্তানের আল্লামা তালহা কাসেমী, জামেয়া পটিয়ার মুহাদ্দিস আল্লামা মুফতি হাফেজ আহমদ উল্লাহ, আল্লামা মুফতি সামশুদ্দীন জিয়া, আল্লামা ওবাইদুল্লাহ হামযাহ, আল্লামা জাকারিয়া, চকরিয়া ইমাম বোখারী মাদরাসার মুহতামিম মাওলানা আবদুর রহীম বোখারী, জামেয়া টেকনাফের মুহতামিম মাওলানা কেফায়েত উল্লাহ, মাওলানা আবদুল বাসেত খান সিরাজী, জামেয়া দারুল মা'আরিফ এর মুহাদ্দিস মাওলানা ফরিদুল আলম আনসারী, জামেয়া মোজাহেরুল উলুম মাদরাসার মুহাদ্দিস মাওলানা নুরুল্লাহ, মাওলানা হাবিবুল ওয়াহেদ, মাওলানা নুরুল কাদের, মাওলানা আনাচ প্রমুখ।

আজ বাদ ফজর জামেয়ার মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা আবদুল হালিম বোখারীর উদ্বোধনী বয়ানের মাধ্যমে আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনের দ্বিতীয় দিনের কার্যক্রম শুরু হয়েছে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ