বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

জনপ্রিয় পেজগুলোর পরিচালকদের পেছনে ফেসবুক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ভুয়া খবর ছড়ানো ঠেকাতে কঠোর অবস্থানে যাচ্ছে ফেসবুক।অপপ্রচার ও ভুয়া খবর ঠেকানোর এ উদ্যোগের কথা জানান ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। তিনি বলেছেন, জনপ্রিয় পেইজ বা পাতাগুলো যাচাই করে দেখতে হবে। এই পাতাগুলো চালানোর ক্ষেত্রে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে কিনা। ফেসবুক এটিকে নতুন অভিযান হিসেবে দেখছে।

জানা গেছে, জনপ্রিয় পেইজ পরিচালনায় কেউ আসল পরিচয় গোপন করে ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট খুলেছে কি-না, তাও যাচাই করে দেখা হবে। জাকারবার্গ বলেন, ফেসবুকে রাজনৈতিক কার্যক্রম নিয়ন্ত্রণের প্রস্তাবকে তিনি সমর্থন করছেন। এর আগে, তীব্র সমালোচনার মুখে ফেসবুক কর্তৃপক্ষ গ্রাহকদের প্রাইভেসি সেটিংসে পরিবর্তন আনাসহ বিভিন্ন পদক্ষেপ নেয়ার কথা বলেছে।

মার্ক জাকারবার্গ বলেছেন, তিনি আগে ভাবতেন, ফেসবুকের সুবিধা কে, কিভাবে ব্যবহার করলো- সেই দায় ব্যবহারকারীদের উপর বর্তাবে। এই চিন্তায় সীমাবদ্ধতা ছিল বলে জাকারবার্গ মনে করেন। ফেসবুককে আরো বেশি দায়িত্বশীল হতে হবে বলে তিনি উল্লেখ করেছেন।

জাকারবার্গ বলেন, ২০১৬ সালের মার্কিন নির্বাচনে রাশিয়া থেকে যেভাবে বিজ্ঞাপন এসেছে, এভাবে যাতে কেউ ভুয়া অ্যাকাউন্ট বা পেজ থেকে আর সুযোগ নিতে না পারে, তার জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বিবিসি।

ভুয়া ছবি-ভিডিও পোস্ট ঠেকাতে ফেসবুকের নতুন পদক্ষেপ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ