বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

ফেসবুক মেসেজ ফেরত নেবেন যেভাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : হয়তো আপনি কাউকে এমন কোনো মেসেজ পাঠালেন, যেটি পাঠানোর পরে বুঝতে পারলেন যে এটি আপনার বলা উচিত হয়নি এবং সঙ্গে সঙ্গেই মেসেজটি আনসেন্ড করে দিলেন, যাতে অপর প্রান্তের ব্যক্তির কাছে মেসেজটি ডেলিভারড না হয়।

এমনটা ফেসবুক ছাড়া আরও অন্যান্য অনেক মেসেজিং অ্যাপ ও সোশ্যাল মিডিয়ায় সম্ভব হলেও কখনো সম্ভব ছিল না ফেসবুক ও ফেসবুক মেসেঞ্জারে। অধিকাংশ ফেসবুক ব্যবহারকারী এই ফিচারটি আশা করে ফেসবুকে, তবে কখনোই ফেসবুক এই ফিচারটি দেয়নি। তবে কয়েক দিন আগে জানা যায় যে, ফেসবুকে মেসেজ আনসেন্ড করা সম্ভব, অবশ্য শুধু ফেসবুকের এলিট ব্যবহারকারীদেরই অ্যাক্সেস আছে এই ফিচারটির ওপর।

এলিট ব্যবহারকারী বলতে ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বা ফেসবুকের অন্যান্য নির্বাহী কর্মকর্তার কথা বলা হয়েছে।

কয়েক দিন আগে এই মেসেজ আনসেন্ড করার ব্যাপারটি নিশ্চিত করা হয়, যখন একটি রিপোর্টে দেখা যায় যে, ফেসবুকের কয়েকজন এলিট ব্যবহারকারীর মেসেজ অন্য কারো ইনবক্স থেকে রহস্যজনকভাবে হারিয়ে যাচ্ছিল।

এ ঘটনার পর থেকে প্রায় নিশ্চিতভাবেই ধারণা করা হয় যে ফেসবুকের ওপরের স্তরের কর্মীরা অনেক আগে থেকেই ফেসবুক মেসেজ আনসেন্ড করার ফিচারটি অ্যাক্সেস করেছেন এবং করে আসছেন। তবে ফেসবুকের কোনো সাধারণ ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উন্মুক্ত করা হয়নি।

এই বিষয়টি নিয়ে ফেসবুক জানিয়েছে, ফেসবুক মেসেজ ডিলিট করার ফিচারটি নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছে। এ ছাড়া মেসেঞ্জারে সিক্রেট কনভারসেশন ফিচারটির মাধ্যমেও ব্যবহারকারীদের টাইম সেট করার মাধ্যমে নির্দিষ্ট সময় পর কোনো টেক্সট ডিলিট করার সুযোগ দিয়েছে। তবে এবার এই সম্পূর্ণ মেসেজ আনসেন্ড করার ফিচারটি ফেসবুকের সব ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানের।

এ ব্যাপারে ফেসবুকের উত্তর শুনে আশা করা যায় যে ফেসবুকের এই মেসেজ আনসেন্ড করার ফিচারটি ভবিষ্যতে সাধারণ ব্যবহারকারীরাও ব্যবহার করতে পারবেন। তবে ঠিক কবে নাগাদ এ ফিচারটি সাধারণ ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে তা সঠিকভাবে জানা যায়নি। সূত্র: অ্যান্ড্রয়েড অথোরিটি/প্রিয় ডটকম।

আরও পড়ুন : জনপ্রিয় পেজগুলোর পরিচালকদের পেছনে ফেসবুক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ