শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ঈদে বাড়ি যেতে ট্রেনের আগাম টিকেট বিক্রি ২ জুন থেকে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু হবে আগামী ২ জুন থেকে।

আবার ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৯ জুন থেকে। রেল সুত্র জানিয়েছে, সড়কের নানা বিধ সমস্যার কারণে এবার ট্রেনে চাপ বাড়বে বলে আশংকা করা হচ্ছে। বিষয়টি মাথায় রেখেই রেল কর্তৃপক্ষ ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

বাড়ানো হচ্ছে বাড়তি কোচ ও ইঞ্জিন। অপর দিকে বাসের টিকিট বিক্রির ব্যাপারে এখনও কোন সিন্ধান্ত হয়নি। রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন বলেন, ট্রেনের আগাম টিকিট বিক্রির ব্যাপারে প্রাথমিক ভাবে এ সিন্ধান্ত নেয়া হয়েছে।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২ জুন থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে। ফিরত টিকিট বিক্রি হবে ৯ জুন থেকে। তিনি বলেন, এ ব্যাপারে যে কোন সময় সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

রেল সূত্র আরো জানায়, এবারও ৫ দিন ধরে ট্রেনের আগাম টিকিট বিক্রি হবে। ২ থেকে ৬ জুন ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঈদযাত্রার আগাম টিকেট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাউন্টারে এই টিকেট পাওয়া যাবে।

প্রথম দিন ২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকিট। ৩ জুন বিক্রি হবে ১২ জুনের টিকিট। ৪ জুন বিক্রি হবে ১৩ জুনের টিকিট। ৫ জুন বিক্রি হবে ১৫ জুনের টিকিট। ৬ জুন হবে ১৬ জুনের টিকিট। অপর দিকে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৯ জুন থেকে। আর এ দিন বিক্রি হবে ১৮ জুনের টিকিট। ১০ জুন বিক্রি হবে ১৯ জুনের টিকিট। ১১ জুন বিক্রি হবে ২০ জুন থেকে। ১২ জুন বিক্রি হবে ২১ জুনের টিকিট। ১৩ জুন বিক্রি হবে ২২ জুনের টিকিট।

তবে রেল লাইন খারাপ থাকায় এবার বাড়তি ভোগান্তির আশঙ্কা করছে কর্তপক্ষ।

আরো পড়ুন- চলে গেলেন পা হারা ফিলিস্তিনি যোদ্ধা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ