শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


গেরিলা হামলার আশংকায় দিল্লি-কাশ্মীরে হাই এলার্ট জারি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  ভারতের গোয়েন্দা সংস্থার তথ্য মতে, ঐতিহাসিক বদর যুদ্ধের বার্ষিকী ১৭ রমজান সামনে রেখে বড় ধরনের হামলার আশঙ্কায় ভারতের জম্মু-কাশ্মিরসহ দিল্লিতে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

অপরদিকে শুক্রবার সকালে দক্ষিণ কাশ্মিরের পুলওয়ামাতে সামরিকযান লক্ষ্য করে অজ্ঞাত গেরিলারা গুলি নিক্ষেপ করেছে। ১৮৩ ব্যাটেলিয়ানের সিআরপিএফ জওয়ানদের টার্গেট করে ওই গুলি নিক্ষেপের ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি না হলেও নিরাপত্তাবাহিনী তাদের সামরিক যানের কাছে বন্দুকের গুলির মতো আওয়াজ শুনে গোটা এলাকা ঘিরে তল্লাশি চালাচ্ছে।

গোয়েন্দা তথ্যে আত্মঘাতী হামলার আশঙ্কায় সমস্ত নিরাপত্তা এজেন্সিকে সতর্ক করে দেয়া হয়েছে। গেরিলারা কাশ্মিরে ঢুকে পড়েছে এমন খবর পাওয়ার পরে রাজ্যে সতর্কতা জারি করা হয়েছে। আগামী ৩/৪ দিনে গেরিলা হামলার আশঙ্কায় সতর্কতা বাড়ানো হয়েছে।

শ্রীনগর ও জম্মুতে নিরাপত্তাবাহিনী যানবাহন থামিয়ে তল্লাশি চালাচ্ছে। এছাড়া বিভিন্ন হোটেল ও ধর্মশালায় অবস্থানরত মানুষজনের তথ্য সংগ্রহ করা হচ্ছে। বড় শহরের সমস্ত প্রবেশ পথে নিরাপত্তা সতর্কতা বাড়ানোসহ স্পর্শকাতর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে।

বিভিন্নস্থানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গেরিলারা শ্রীনগর বিশেষকরে দক্ষিণ কাশ্মিরে হামলা চালাতে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

এরইমধ্যে রাজ্যটিতে জৈশ-ই-মুহাম্মদ গেরিলার ১২ গেরিলা সদস্য ঢুকে পড়েছে বলে শুক্রবার গণমাধ্যমে খবর ছড়িয়েছে।

গতবছরেও বদরের যুদ্ধ দিবসে গেরিলারা কাশ্মির উপত্যকায় কয়েকটি হামলার ঘটনা ঘটিয়েছিল। সেসময় ওইসব হামলার দায় স্বীকার করেছিল জৈশ-ই-মুহাম্মদ।

এইচজে

আরো পড়ুন কাতারে সামরিক হামলার হুমকি সৌদি আরবের!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ