102574

ভয়ঙ্কর ২৯ অ্যাপস থেকে সাবধান!

আওয়ার ইসলাম : গুগল প্লে স্টোরে প্রয়োজনীয়তার বিচারে লাখো জনপ্রিয় অ্যাপস রয়েছে। তবে কিছু অ্যাপস আপনার ক্ষতির কারণও হতে পারে। এগুলো ব্যবহারে সচেতন হতে হবে। এমনই অনেক অ্যাপ আছে যা দরকারের সময়ে আপনি ডাউনলোড করেন প্লে স্টোর থেকে।

কিন্তু সাবধান! এসব অ্যাপ ডাউনলোডের সুযোগেই মোবাইলে হয়তো ঢুকে পড়ছে ভাইরাস কিংবা হ্যাক হয়ে যাচ্ছে আপনার মোবাইল ফোন। গুগল এ রকম ২২টি অ্যাপকে চিহ্নিত করে ডিলিট করে দিয়েছে।

এই অ্যাপগুলো ব্যবহার করলে মোবাইল ভাইরাস দ্বারা সংক্রমিত হওয়ার পাশাপাশি হ্যাক হয়ে যাওয়ারও সম্ভাবনা থাকে প্রবল। তাই সব দিক বিবেচনা করেই এই অ্যাপগুলো ডিলিট করা হয়েছে বলে জানিয়েছে গুগল কর্তৃপক্ষ।

অ্যাপগুলো হলো- স্মার্ট সুইপ, রিয়েল টাইম বুস্টার, ফাইল ট্রান্সফার প্রো, নেটওয়ার্ক গার্ড, এলইডি ফ্লাশলাইট, ভয়েস রেকর্ডার প্রো, ফ্রি ওয়াইফাই প্রো, কল রেকর্ডার প্রো, কল রেকর্ডার, রিয়েল টাইম ক্লিনার, সুপার ফ্লাশলাইট লাইট, কল ফ্লাশলাইট, মাস্টার ওয়াইফাই কি, ওয়াইফাই সিকউরিটি মাস্টার- (ওয়াইফাই এনালাইজার, স্পিড টেস্ট), ফ্রি ওয়াইফাই কানেক্ট, ব্রাইটটেস্ট এলইডি ফ্লাশলাইট অলমাইটলি, ব্রাইটেস্ট ফ্লাশলাইট, কল রেকর্ডিং ম্যানেজার, স্মার্ট ফ্রি ওয়াইফাই, ব্রাইটটেস্ট এলইডি ফ্লাশলাইট প্রো, ড. ক্লিনার লাইট, ওয়ালপেপার এইচডি-ব্যাকগ্রাউন্ড।

এছাড়াও আরো ৭ টি মোবাইল আ্যাপস থেকে আপনাকে সাবধান হতে হবে।অ্যাপগুলো হলো-কুইকপিক, ইএস ফাইল এক্সপ্লোরার, ইউসি ব্রাউজার, ক্লিনইট, মিডিয়া প্লেয়ার, ডিইউ ব্যাটারি সেভার অ্যান্ড ফাস্ট চার্জ, ডলফিন ওয়েব ব্রাউজার।  এই আ্যাপগুলো ব্যবহারে আপনার ব্যক্তিগত তথ্য লোপাট হতে পারে বলে জানিয়েছে  টাইমস অফ ইন্ডিয়া।

আরও পড়ুন : স্মার্টফোনে চার্জ ধরে রাখার ৭ উপায়
মোবাইলে দ্রুত চার্জ দেবেন যেভাবে

ad

পাঠকের মতামত

One response to “প্রচণ্ড তাপদাহে স্বস্তির খবর দিলো আবহাওয়া অধিদপ্তর”

  1. junaid adib says:

    কোর্সের কথা আগে জানলে! অংসগ্রহণ করতাম। ধন্যবাদ আওয়ার ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *