বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

এক হচ্ছে সব মোবাইল ফোন অপারেটরের কলরেট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  এক হচ্ছে সব মোবাইলফোন অপারেটরদের কলরেট। এতে কমবে গ্রাহকের ব্যয়। তবে একটি অপারেটর বাদে সবাই এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। দ্রুত এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন টেলিযোগাযোগমন্ত্রী।

বিটিআরসির হিসাবে ২০১৮ সালের মাঝামাঝি মোবাইল ফোন গ্রাহক ছিল ১৫ কোটি। এর মধ্যে গ্রামীণফোনের ৬ কোটি ৮০ লাখ। রবির সাড়ে ৪ কোটি, বাংলালিংকের ৩ কোটি ৩০লাখ এবং টেলিটকের মাত্র ৩০ লাখ গ্রাহক।

বর্তমানে বিটিআরসি নির্ধারিত সর্বনিম্ন অননেট তথা একই নেটওয়ার্কে কল খরচ মিনিটে ২৫ পয়সা, এবং অফনেট বা এক অপারেটর থেকে অন্য অপারেটরে কল করলে ৬০ পয়সা থেকে সর্বোচ্চ দুই টাকা। এবার সব অপারেটরদের জন্য একক কলরেট হবে ৪০ পয়সা।

এক রেট চালু হলে বাজারে চলমান বৈষম্য দূর হবে বলে জানান টেলিযোগাযগোমন্ত্রী। এমএনপি চালুর পর এক রেট না হলে ক্ষতির মুখে পড়বে ছোট অপারেটরগুলো। তাদের টিকিয়ে রেখে মানসম্মত সেবা দিতে নতুন সিদ্ধান্ত, বলছে বিটিআরসি।

শিশুর হাতে মোবাইল কতটা ভয়ঙ্কর? দূর করবেন কিভাবে?


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ