শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বরিশালে ২০ দলীয় জোটপ্রার্থীর পক্ষে প্রচারণায় জমিয়ত ও খেলাফত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশে-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান বলেছেন, ‘বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে জোট প্রার্থী এ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ারকে বিজয়ী করতে জোটের অন্যান্য শরীক দলের সাথে জমিয়তে উলামায়ে ইসলাম ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে।

ইতিমধ্যেই জমিয়ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের একটি প্রতিনিধ দল বরিশাল মহানগরীতে ব্যাপক গণসংযোগ করেছে এবং নির্বাচনী প্রচারণার শেষ দিন পর্যন্ত মহানগর জমিয়তের নেতাকর্মীরা জোট প্রার্থীর পক্ষে প্রচারণার কাজ অব্যাহত রাখবে, ইনশাআল্লাহ’।

তিনি বলেন, ‘বরিশাল মহানগরে ২০ দলীয় জোটপ্রার্থীর পক্ষে সাধারণ ভোটারদের যে পরিমাণ সাড়া ও গণজোয়ার আমরা দেখেছি, সুষ্ঠু নির্বাচন হলে মজিবুর রহমান সরওয়ার বিপুল ভোটের ব্যবধানে জয়ী হবেন, ইনশাআল্লাহ’।

২০ দলীয় জোট প্রার্থী মজিবুর রহমান সরওয়ারের পক্ষে নির্বাচনী প্রচারণার সময় বরিশাল বাজার রোডের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট প্রার্থী মজিবুর রহমান সরওয়ারের পক্ষে নির্বাচনী প্রচারণায় শরীক হতে জমিয়তের উলামায়ে ইসলামের কেন্দ্রীয় নেতৃবৃন্দের একটি প্রতিনিধি দল গতকাল (২৫ জুলাই) দিনভর বরিশাল গণসংযোগ ও মতবিনিময় সভা করেন।

তাদের সাথে যোগ দিয়েছেন ২০ দলীয় জোটের অপর শরীক ইসলামী দল খেলাফত মজলিসের কেন্দ্রীয় নেতৃবৃন্দের একটি প্রতিনিধি দল।

উভয় দলের প্রতিনিধিরা বরিশাল মহানগরির প্রত্যন্ত এলাকায় ২০ দলীয় জোট প্রার্থী মজিবুর রহমান সরওয়ারের পক্ষে ব্যাপক নির্বাচনী প্রচারণা চালান।

প্রতিনিধি দলে জমিয়ত নেতৃবৃন্দের মধ্যে শরীক ছিলেন, দলের সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, যুগ্মমহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, যুগ্মমহাসচিব মুফতী মুনির হোসাইন কাসেমী এবং কার্যনির্বাহী পরিষদের সদস্য মাওলানা মুনির আহমদ।

খেলাফত মজলিস নেতৃবৃন্দের মধ্যে শরীক ছিলেন, দলের নায়েবে আমীর মাওলানা শেখ মুজিবুর রহমান পেশাওয়ারী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আহমদ আলী কাসেমী, বরিশাল মহানগর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মাওলানা মোয়াজ্জম হোসাইন এবং বরিশাল মহানগর সহসভাপতি মাওলানা আব্দুল কাদের।

সফরের শুরুতে সকাল ৯টায় দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসানের নেতৃত্বে জমিয়তে উলামায়ে ইসলাম প্রতিনিধি দলের নেতারা বরিশাল মহানগরীর বাজার রোডে অবস্থিত খাজা মুঈনুদ্দীন জামেয়া আরাবিয়া মাদরাসায় প্রতিষ্ঠানটির শিক্ষকবৃন্দসহ স্থানীয় উলামায়ে কেরামের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

মতবিনিময় সভায় জমিয়ত ও খেলাফত মজলিস নেতৃবৃন্দ আসন্ন জাতীয় নির্বাচনের মাত্র কয়েক মাস আগে সিটি কর্পোরেশন নির্বাচনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে দীর্ঘ বক্তব্য রাখেন এবং ২০ দলীয় জোট প্রার্থী মজিবুর রহমান সরওয়ারকে ভোট দিয়ে নির্বাচিত করতে আহ্বান জানান।

বাজার রোডের মতবিনিময় সভা শেষে জমিয়তে উলামায়ে ইসলাম ও খেলাফত মজলিসের নেতৃবৃন্দ বেলা ১১টায় বরিশাল মহানগরের বটতলায় অবস্থিত জামিয়া মাদানিয়া হাজি ওমরশাহ মাদরাসায় গমন করেন।

এখানে জমিয়ত ও খেলাফত নেতৃবৃন্দ মাদ্রসার শিক্ষক ও স্থানীয় ভোটাদের সাথে বরিশাল সিটি কর্পোরেশনে ২০ দলীয় জোট প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা হিসেবে এক সংক্ষিপ্ত মতবিনিময় সভা করেন।

এরপর বেলা ১২টায় জমিয়তে উলামায়ে ইসলাম ও খেলাফত মজলিসের প্রতিনিধি দলটি বরিশাল মহানগরির নথুল্লাবাদ জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া মাদরায় গিয়ে স্থানীয় উলামায়ে কেরাম ও ভোটারদের সাথে অপর এক নির্বাচনীয় মতবিনিময় সভায় মিলিত হন। নথুল্লাবাদ হোসাইনিয়া মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা মুফতী রফিকুল ইসলাম প্রতিনিধি দলকে আন্তরিকভাবে স্বাগত জানান।

এখানে ঘণ্টাখানেক সময় ২০ দলীয় জোট প্রার্থী মজিবুর রহমান সরওয়ারের পক্ষে প্রচারণার কাজ শেষে জমিয়তে উলামায়ে ইসলামের প্রতিনিধি দলটি মুজিবুর রহমান সরওয়ারের আমন্ত্রণে তাঁর বাসভবনে গিয়ে মিলিত হন।

মজিবুর রহমান সরওয়ার ও উপস্থিত বিএনপির দলীয় নেতৃবৃন্দ জমিয়ত প্রতিনিধিদল বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ২০ দলীয় জোট প্রার্থীর পক্ষে মাঠ পর্যায়ের প্রচারণায় অংশ নেওয়ায় গভীর কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করেন।

বরিশাল সিটি নির্বাচনে বহিরাগতদের নিয়ে শঙ্কা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ