বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

ফেসবুকে পোস্ট করার আগে যে বিষয় খেয়াল রাখবেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্যে জনপ্রিয় হচ্ছে ফেসবুক। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারী। সেই সঙ্গে পাল্লা দিয়ে ছুটছে ফেসবুকে পোস্ট। নিজের ভালোলাগা, মন্দ লাগা, প্রিয় মুহূর্তের ছবিসহ নানা কিছু পোস্ট করে থাকে মানুষ। তবে মনে রাখতে হবে, আপনার এমন কোন পোস্ট থেকে ফেসবুকে ছড়িয়ে পড়তে পারে নেতিবাচক প্রভাব। সেখান থেকে ঘটতে পারো যেকোনো ধরণের অঘটন। তাই ফেসবুকে পোস্ট করার আগে কিছু বিষয় খেয়াল রাখতে হবে। সে বিষয়ে আজ আলোচনা করা হলো।

কুরুচিকর মন্তব্য:  কাউকে নিয়ে যদি কোনো অভিযোগ বা কাউকে অপছন্দ হয়, তবে তাকে নিয়ে ফেসবুকে খারাপ পোস্ট দেয়া থেকে বিরত থাকুন। কারণ আপনার বাজে পোস্টের কারণে রুচির বিকৃতরূপ প্রকাশ পেতে পারে।

সত্যতা যাচাই করুন:  অনেক সময় কোনো ঘটনার কথা শুনে আমরা ফেসবুকে পোস্ট করি। তার আগে অবশ্যই খেয়াল রাখেতে হবে এর সত্যতা নিয়ে। কারণ আবেগে  কিছু শেয়ার করা হলে তা হিতে বিপরীত হবে। তখন এর দায়ভার এসে পড়বে পোস্টদাতার উপরে। তাই সত্যতা যাচাই করে নিশ্চিত হয়ে পোস্ট করুন।

বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে এমন পোস্ট দেয়া থেকে বিরত থাকুন: ফেসবুকে এমন কিছু শেয়ার করা উচিৎ নয় যা পরবর্তীতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। তাই কোন কিছু শেয়ার বা পোস্ট করার আগে একবার হলেও ভাবুন, ওই পোস্টের কারণে বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কা রয়েছে কিনা।

আরও পড়ুন: ‘পরিস্থিতি অনুযায়ী ইন্টারনেট-ফেসবুক বন্ধ করা হতে পারে’

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ