108424

ভারতের সাত রাজ্যে বন্যা-বৃষ্টিতে ৭৭৪ জনের প্রাণহানি

আওয়ার ইসলাম: চলতি বর্ষা মৌসুমে বৃষ্টি ও বন্যায় ভারতের সাত রাজ্যে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৭৭৪ জন মানুষ। সোমবার (১৩ আগস্ট) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। খবর টাইমস অব ইন্ডিয়া।

মন্ত্রণালয়ের ন্যাশনাল ইমার্জেন্সি রেসপন্স সেন্টার (এনইআরসি) জানিয়েছে, চলতি বর্ষা মৌসুমে কেরালায় কমপক্ষে ১৮৭ জন, উত্তরপ্রদেশে ১৭১ জন, পশ্চিমবঙ্গে ১৭০ জন, আসামে ৪৫ জন, গুজরাটে ৫২ জন, মহারাষ্ট্রে ১৩৯ জন ও নাগাল্যান্ডে ৮ জন প্রাণ হারিয়েছে।

টাইমস অব ইন্ডিয়া বলছে, এসবের বাইরে এখনও কেরালায় ২২ জন এবং পশ্চিমবঙ্গের ৫ জনসহ মোট ২৭ জন নিখোঁজ রয়েছেন। আর এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত আড়াই’শ মানুষ। ভারী বৃষ্টি ও তীব্র বন্যায় সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে মহারাষ্ট্রের ২৬টি, আসামের ২৩টি, পশ্চিমবঙ্গে ২২টি, কেরালার ১৪টি, উত্তরপ্রদেশের ১২টি, নাগাল্যান্ডের ১১টি এবং গুজরাটের ১০টি জেলা।

সংবাদে আরও বলা হয়, তাছাড়া দুর্গতদের উদ্ধারে দেশটির পশ্চিমবঙ্গে ৮টি, উত্তরপ্রদেশে ৮টি, গুজরাটে ৭টি, কেরালা ও মহারাষ্ট্রে ৪টি এবং নাগাল্যান্ডে ১টি উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। কেরালার বন্যা পরিস্থিতির এখনও উন্নতি হয়নি। রাজ্যের আবহাওয়া দপ্তর রাজ্যটিতে আরও ভারী বর্ষণের আশঙ্কা জানিয়েছে।

এর আগে দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছিল, কেরালা রাজ্যের মোট ১৪টি জেলার মধ্যে অর্ধেকেরও বেশি জেলায় ইতোমধ্যে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। তাছাড়া সেখানকার নিচু এলাকা থেকে ৩০ হাজার মানুষকে সরকারি আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে। সেখানকার বন্যা পরিস্থিতির এখনো উন্নতি হয়নি।

ব্যবসার হিসাব এখন হাতের মুঠোয় (কল- 01771 403 470) ক্লিক করুন

আরও পড়ুন: আরবদের বিক্ষোভ ইসরাইলের অস্তিত্বের জন্য হুমকি: নেতানিয়াহু

আরএম/

ad

পাঠকের মতামত

One response to “লন্ডনে প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার”

  1. Lesjaccip says:

    Where Can I Buy Accutane Yahoo Zithromax Interaction cialis Sale Original Propecia

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *