বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন’

‘সুশাসন প্রতিষ্ঠার কথা বললেই টুঁটি চেপে ধরা হচ্ছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নুর হোসাইন কাসেমী বলেছেন, প্রতিকুল পরিবেশে ইসলামী আন্দোলনের কাজ করতে হয়। আমাদের নবী সা. নবুওতের ২৩ বছরের মধ্যে ১৯ বছরই প্রতিকুল পরিবেশে দ্বীনের কাজ আনযাম দিয়েছেন।

তিনি বলেন, সাহাবায়ে কেরাম ও আমাদের আকাবিরগণ তাদের পুরা জীবনই প্রতিকুল পরিবেশে থেকে দ্বীনের ঝান্ডাকে বুলন্দ করেছেন।বর্তমান সময়ে ও দ্বীন কায়েমের আন্দোলনে যারা কাজকরবে, তাদেরও পরিবেশ পরিস্থিতির দিক বিবেচনা না করে দ্বীনের মিশন নিয়ে সম্মুখপানে অগ্রসর হতে হবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরের মাসিক নির্বাহী বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা নূর হোসাইন কাসেমী এসব কথা বলেন।

১৩ আগস্ট সোমবার বাদ আসর পল্টনস্থ কেন্দ্রীয় অফিসে মহানগর জমিযতের সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতি বশিরুল হাসান খাদিমানীর পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন।

বক্তব্য রাখেন মহানগর সিনিয়র সহ সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা নূর মোহাম্মদ কাসেমী, সহ সাধারণ সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ ইয়াহইয়া, মাওলানা মুজিবুর রহমান, সাহিত্য বিষয়ক সম্পাদক মাওলানা হাসসান মাহমুদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাওলানা ইমরানুল বারী সিরাজী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাওলানা উমর আলী, যুব বিষয়ক সম্পাদক মাওলানা জাবের কাসেমী, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা বুরহান উদ্দিন, যাত্রাবাড়ী থানা সভাপতি মাওলানা হারুনুর রশিদম খিলগাঁও খানা সভাপতি মাওলানা নূর আলম, সাধারণ সম্পাদক মাওলানা বিন ইয়ামিন,কামরাঙ্গিরচর থানা সভাপতি মাওলানা আব্দুর রশিদ, লালবাগ থানা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল জলিল, চকবাজার থানা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কায়ূম, উত্তরক্ষাণ থানা সাধারণ সম্পাদক মাওলানা আবুল বাশার মাওলানা রেজাউল করীম রেজা প্রমুখ।

আল্লামা কাসেমী আরো বলেন, একদিকে গণতান্ত্রিক শাসনে দেশ পরিচালনার দাবী করা হচ্ছে, অন্যদিকে সরকার ও সরকারি দলের যৌক্তিক সমালোচনা করলেও সেটাকে রাষ্ট্রদ্রোহিতার মতো অপরাধ বিবেচনা করা হচ্ছে। মানুষ যে ভাল নেই, এই কথা বলারও আজ অধিকার নেই।

সুশাসন প্রতিষ্ঠার কথা বলা হলে সেটাকেও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র বিবেচনায় নিয়ে টুঁটি চেপে ধরছে। রাষ্ট্রের ওপর স্বৈরাচারিতা কতটা ভয়ানকভাবে চেপে বসলে এমন পরিস্থিতির উদ্ভব হতে পারে, ভাবাই যায় না।

ব্যবসার হিসাব এখন হাতের মুঠোয় (কল- 01771 403 470) ক্লিক করুন

তিনি বলে, এভাবে একটা দেশ, একটা সমাজ চলতে পারে না। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে দেশের জনগণ ইনসাফপূর্ণ একটি সুষ্ঠু সমাজ বিনির্মাণ করতে ফরিয়াদ করছে। জনগণ স্বস্তির নিঃশ্বাস ফেলতে ছটফট করছে। কিন্তু রাজনীতিতে অনিয়ম-দুর্নীতি ও স্বজন প্রীতি এতটা ঝেঁকে বসেছে যে, মানুষ কোথাও আস্থা খুঁজে পাচ্ছে না।

আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, জনগণকে আস্থায় নিতে হলে এবং দূর্নীতি মুক্ত সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে জমিয়ত নেতাকর্মীদের প্রতিকুল পরিবেশে হলেও ময়দানে ঝাপিয়ে পড়তে হবে।

দেওবন্দের মূলনীতির ওপরে ভিত্তি করেই স্বীকৃতি বাস্তবায়ন হচ্ছে

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ