শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


১ নভেম্বর জেএসসি, ১৮ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা আগামী ১ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। পরীক্ষা চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। এ ছাড়া প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী শুরু হবে ১৮ নভেম্বর থেকে। চলবে ২৬ নভেম্বর পর্যন্ত।

জেএসসির সূচি
জেএসসিতে ১ নভেম্বর বাংলা, বাংলা  প্রথম পত্র (অনিয়মিত পরীক্ষার্থী), ৩ নভেম্বর বাংলা দ্বিতীয় পত্র (অনিয়মিত পরীক্ষার্থী), ৪ নভেম্বর ইংরেজি, ইংরেজি প্রথম পত্র (অনিয়মিত পরীক্ষার্থী), ৫ নভেম্বর ইংরেজি দ্বিতীয় পত্র (অনিয়মিত পরীক্ষার্থী), ৮ নভেম্বর গণিত, ১০ নভেম্বর বিজ্ঞান, ১১ নভেম্বর কর্ম ও জীবনমুখী শিক্ষা (অনিয়মিত পরীক্ষার্থী), ১২ নভেম্বর বাংলাদেশ ও বিশ্বপরিচয়, ১৩ নভেম্বর কৃষি শিক্ষা, গার্হস্থ্যবিজ্ঞান এবং আরবি পরীক্ষা (অনিয়মিত পরীক্ষার্থী), ১৪ নভেম্বর ধর্ম ও নৈতিক শিক্ষা এবং ১৫ নভেম্বর আইসিটি পরীক্ষা।

এসব পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হবে। বিকালের পরীক্ষা বিকাল ২টায় শুধু অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য। অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য ১৩ নভেম্বর বিকালে শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য, ১৫ নভেম্বর চারু ও কারুকলা।

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনীর সূচি
১৮ নভেম্বর ইংরেজি, ১৯ নভেম্বর বাংলা, ২০ নভেম্বর পিইসি শিক্ষার্থীদের জন্য বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং ইবতেদায়ি শিক্ষার্থীদের জন্য বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং বিজ্ঞান, ২২ নভেম্বর প্রাথমিক পরীক্ষার্থীদের জন্য প্রাথমিক বিজ্ঞান এবং ইবতেদায়ি পরীক্ষার্থীদের জন্য আরবি, ২৫ নভেম্বর গণিত, ২৬ নভেম্বর প্রাথমিক পরীক্ষার্থীদের জন্য ধর্ম ও নৈতিক শিক্ষা এবং ইবতেদায়ি পরীক্ষার্থীদের জন্য ‘কুরআন মাজিদ ও তাজবিদ’ এবং ‘আকাইদ ও ফিকহ’ পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে শেষ হবে দেড়টায়।

ব্যবসার হিসাব এখন হাতের মুঠোয় (কল- 01771 403 470) ক্লিক করুন

-আরএম

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ